Site icon suprovatsatkhira.com

তৃতীয় লিঙ্গের সদস্যরা আর পারুলিয়া আড়ত থেকে মাছ তুলবে না

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার পারুলিয়া মৎস্য সেড থেকে তৃতীয় লিঙ্গের এক (হিজড়া) সদস্যর বিরুদ্ধে টাকা চুরির অভিযোগ উঠেছে। পরে ঐ হিজড়ার ব্যাগ থেকে এক লাখ টাকা উদ্ধার হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দেবহাটা উপজেলার পারুলিয়া মৎস্যসেড এলাকায়।

পারুলিয়া মৎস্য অকসন সেন্টারের আঁখি ফিসের পরিচালক শহিদুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল ৯টায় থেকে সুমি নামে এক হিজড়া আমার আড়ত থেকে একলক্ষ টাকা চুরি করে পালানোর সময় জনতার হাতে আটক হয়। পরে তার কাছে থাকা ব্যাগ চেক করে এক লাখ টাকা উদ্ধার হয়। বিষয়টি মৎস্য অকসন সেন্টার কমিটি হিজড়ার সরদার খুশী হিজড়াকে জানান। এঘটনায় মৎস্য অকসন সেন্টার চত্বরে সালিশ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মৎস্য অকসন সেন্টারের আহŸায়ক আব্দুল কাদের, সাবেক সভাপতি রজব আলী মোল্লা, ইউপি সদস্য গাজী শাহিদুল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, সদস্য আনিছুর রহমান, আশাদ আলী মোল্লা, আশীষ কুমার মন্ডল, মিজানুর রহমান মিন্নুর, আব্দুল গফুর, সুমন হোসেন, আসাদ, আকবার আল্লী, হিজড়াদের পক্ষে উপস্থিত ছিলেন হিজরাদের সরদার খুশি, সোনালী, রুপা, ঝরা। উভয় পক্ষের বক্তব্য শুনে সিদ্ধান্ত নেয়া হয় যে হিজড়া পারুলিয়া মৎস্য অকসন সেন্টারে আর কখনো মাছ উঠাতে পারবে না। বিষয়টি মেনে নেওয়া স্বর্তে মুচলেকা দিয়ে হিজড়ার দল ঘটনাস্থল ত্যাগ করে।

তবে অভিযুক্ত সুমি হিজড়া জানান, একজন মহিলা টাকা পেয়ে তার কাছে দিয়েছিল। সেই টাকা সে তার ব্যাগে রেখে দেয়। মৎস্য অকসন সেন্টারের আহŸায়ক আব্দুল কাদের জানান, আঁখি ফিসের বাক্সে থাকা ১ লাখ টাকা চুরির বিষয়ে হিজড়া ও সেড কর্তৃপক্ষকে নিয়ে বসে বিষয়টি সমাধান করা হয়েছে। তারা আমাদের সেডে মাছ তুলবে না এই মর্মে লিখিত দিয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version