Site icon suprovatsatkhira.com

তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি হতে চান হত্যা মামলার আসামি

মাজহারুল ইসলাম : দীর্ঘদিন সাতক্ষীরার তালা উপজেলা ছাত্রলীগের কমিটি না থাকায় দলের কার্যক্রম গতিশীল করতে সম্প্রতি ওই উপজেলায় ছাত্রলীগের কমিটি দেওয়ার প্রস্তুতি চলছে। কমিটিতে পদের আশায় অনেকেই সিভি জমা দিয়েছেন জেলা ছাত্রলীগ বরাবর। তবে ছাত্র না হয়েও তালা উপজেলা ছাত্রলীগের কমিটির গুরুত্বপূর্ণ পদের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন হত্যা মামলার আসামি থেকে বহিষ্কৃত ছাত্র নেতারাও। ফলে প্রকৃত ছাত্ররা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি থেকে বাদ পড়ে যাচ্ছে বলে অভিযোগ সাধারণ ছাত্র ও ছাত্রলীগ কর্মীদের।

খোঁজ নিয়ে জানা গেছে, তালা উপজেলা ছাত্রলীগের কমিটিতে সভাপতি পদের আশায় জেলা ছাত্রলীগ বরাবর জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন তালার জিয়ালা নলতা গ্রামের আলোচিত লুৎফর নিকারী হত্যা মামলার ৩নং আসামি তুহিন শেখ। তিনি তালা উপজেলার হাজরাকাটি গ্রামের মোসলেম শেখের ছেলে। লুৎফর নিকারী হত্যা মামলার নথি অনুযায়ী বর্তমানে ৩৬ বছর বয়সে ছাত্র না হয়েও তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি পদের জন্য আবেদন করেছেন।

আরো জানা গেছে, তালা উপজেলা ছাত্রলীগের কমিটিতে সাধারণ সম্পাদক পদের জন্য জেলা কমিটি বরাবর জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন তালার খলিষখালি ইউনিয়ন ছাত্রলীগের কমিটি থেকে বহিষ্কৃত সাবেক সভাপতি ফারদীন এহসান দ্বীপ। খলিষখালি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিনিয়র নেতৃবৃন্দকে লাঞ্ছিত করার কারণে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পদ থেকে বিগত ২০১৯ সালের ০৮ সেপ্টেম্বর তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি পদে আবেদনের কথা স্বীকার করে তুহিন শেখ বলেন, ‘কমিটি দেওয়ার প্রস্তুতি চলছে কি না সেটা জেলা কমিটি বলতে পারবে’। তবে ছাত্রলীগের রাজনীতির বিষয়ে তিনি বলেন, ‘আমি প্রথমে ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলাম। পরে তালা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলাম। বর্তমানে তালা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি পদে আছি’।

ছাত্র কি না এ বিষয়ে তিনি বলেন, ‘আমি খুলনা বিএল কলেজে মাস্টার্স পড়ছি’। তবে কোন বিষয়ে তিনি অনার্স করছেন এমন প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়ে তিনি এ প্রতিবেদককে তালার বিভিন্ন সাংবাদিকের নাম বলে তাদেরকে চিনেন কি না বা তারা এ প্রতিবেদককে চেনে কি না জানতে চেয়ে পরে কথা বলছি বলে এড়িয়ে যান।

এদিকে জেলা ছাত্রলীগ বরাবর আবেদনের কথা নিশ্চিত করে ফারদীন এহসান দ্বীপ বলেন, ‘আমি আওয়ামী পরিবারের সন্তান। দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতি করি। ইউনিয়ন ও উপজেলা কমিটিতে বিভিন্ন পদেও ছিলাম। আগামীতে উপজেলা ছাত্রলীগের কমিটিতে যে কোন একটি পদে থাকার আশা আছে’।

ইউনিয়ন কমিটি থেকে বহিষ্কারের বিষয়ে তিনি বলেন, ‘একটা ভুল বোঝাবুঝি নিয়ে সাময়িক বরখাস্ত করা হয়। পরে সে বহিষ্কারাদেশ তুলে নেওয়া হয়’।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান বলেন, ‘বেশ কিছুদিন তালা উপজেলা ছাত্রলীগের কমিটি নেই। এজন্য নতুন কমিটি দেওয়ার জন্য সিভি নেওয়া হচ্ছে। এখন সিভিগুলো পর্যালোচনা চলছে’।

তালা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি তুহিন শেখের বিষয়ে তিনি বলেন, ‘তুহিন শেখ সিভি দিয়েছেন। সিভি পর্যালোচনা চলছে, বিতর্কিত বা যারা ছাত্র না তাদের কমিটিতে পদ দেওয়া ও কমিটিতে রাখা হবে না’।

তুহিন শেখ খুলনা বিএল কলেজে পড়ে তালা কলেজ ছাত্রলীগের সভাপতি কীভাবে হয় এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, ‘আমি পদে আসার আগে কমিটি দেওয়া ছিল। ওই কমিটি কীভাবে হয়েছিল তা এখন বলা সম্ভব না’।

এছাড়া খলিষখালি ইউনিয়ন ছাত্রলীগের কমিটি থেকে পূর্বে বহিষ্কৃত সাবেক সভাপতি ফারদীন এহসান দ্বীপের বহিষ্কারাদেশ তুলে নেওয়ার বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি বলেন, ‘দ্বীপের বহিষ্কারাদেশ তুলে নেওয়া হয়েছে কি না তা সাধারণ সম্পাদক ভালো বলতে পারবেন’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version