Site icon suprovatsatkhira.com

তালায় আন্তঃজেলা চোরচক্রের দু’ সদস্য আটক

বি. এম. জুলফিকার রায়হান, তালা: প্রযুক্তি এবং নিজস্ব সোর্স ব্যবহার করে তালা থানা পুলিশ আন্তঃজেলা চোরচক্রের দু’ সদস্যকে আটক করেছে। তালা বাজারের দু’টি দোকানে দুঃসাহসিক চুরির ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্তকালে পুলিশ যশোর জেলার পৃথক স্থান থেকে চোরদের আটক করেন। বছরের পর বছর তালা বাজারে নির্মিত চুরি হলেও সদ্য যোগদানকৃত তালা থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান’র নেতৃত্বে এই প্রথম ২ চোর আটক হলো। এঘটনায় বাজারের ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

এ উপলক্ষে বুধবার (১৩ অক্টোবর) সকালে তালা থানা পুলিশ প্রেস ব্রিফিং আয়োজন করেন। থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান সাংবাদিকদের সাথে ব্রিফিং করেন। এসময় তিনি জানান, গত ১০ অক্টোবর রাত সাড়ে ৮টা থেকে ১১ অক্টোবর সকাল সাড়ে ৮টার মধ্যে তালা ডাকবাংলা মোড় সংলগ্ন মনিরুল ইসলাম মনির চশমা ও ইলেকট্রনিকস দোকান এবং অমল দত্তের কসমেটিকস দোকানের শার্টার কাটে চোরচক্র। পরে উভয় দোকানে প্রবেশ করে চোরেরা নগদ টাকা সহ ৩ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে। এঘটনায় তালা থানায় ১২ অক্টোবর একটি মামলা ৫/২১ দায়ের হয়।

তিনি বলেন, বাজারের ব্যস্ততম এলাকার দু’টি দোকান থেকে চুরির ঘটনায় সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান’র নির্দেশে চুরির সংবাদ পাওয়া মাত্র ঘটনাস্থল পরিদর্শন করা হয়। এছাড়া সিসি ক্যামেরার ফুটেজ দেখে চোরদের সনাক্ত করার চেষ্টা চালানো হয়। এক পর্যায়ে গোপন তথ্য এবং প্রযুক্তি ব্যবহার করে চোরচক্রকে ধরতে চৌকস পুলিশ অফিসার তালা থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ, এসআই আবু কাউছার, এএসআই আশরাফ ও শামীমকে সাথে নিয়ে যশোর এলাকায় অভিযান চালানো হয়। মঙ্গলবার দুপুরে যশোরের অভয়নগর থানার গুয়াখোলা (অবদার কোনা) গ্রামে অভিযানকালে স্থানীয় মৃত. আব্দুর রব মোল্লা’র ছেলে চোরচক্রের মূল হোতা শফিকুল ইসলাম বাবু (৪০)কে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী যশোর কতোয়ালী এলাকা থেকে অপর চোর গোপালগঞ্জের মুকসেদপুর থানার দিঘীরপাড় গ্রামের সামাদ মোল্লা’র ছেলে ওলিয়ার মোল্লা (৪৫)কে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া চোরদের কাছ থেকে চোরাই ১২ হাজার টাকা, দু’টি মোবাইল ফোন সহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়।

ওসি আবু জিহাদ ফখরুল আলম খান জানান, আন্তঃজেলা চোরচক্রের ৬জন সদস্য আগ থেকে পরিকল্পনা করে তালার বড় দু’টি দোকানে চুরি করে। তাদের মধ্যে ২জনকে আটক করা হয়েছে এবং অন্য চোরদের আটক সহ চোরাই মালামাল উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। ধৃতদের বুধবার সাতক্ষীরা জেল হাজতে প্রেরন করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version