Site icon suprovatsatkhira.com

তালার মাগুরায় চাঁদনি সেটের চাল বেহাল অবস্থা ঃ দেখার কেউ নেই

সুমন কর্মকার,মাগুরা (তালা) প্রতিনিধি: তালা উপজেলার মাগুরা বাজারে সরকারি চাঁদনীর মধ্যে কয়েকটি চায়ের দোকানের কালো ধোঁয়ায় নষ্ট হচ্ছে চালের টিন দেখার কেউ নেই। সরেজমিন ঘুরে দেখা গেছে চালের উপর মরিচা পড়ে দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। খেয়াল নেই বাজার কর্তৃপক্ষের শুধু তাই নয় ওই চায়ের দোকানের কালো ধোঁয়ায় বাজারের পরিবেশ দূষিত হয়ে যাচ্ছে। এ বিষয়ে চায়ের দোকানদারের সাথে কথা বললে তারা জানান, আমরা ব্যবসা করে খাই আমরা কোথায় যাব, শুধু তাই নয় চাঁদনীর পার্শ্ববর্তী রয়েছে সরকারি গণটয়লেট যেটা ময়লা আবর্জনায় ভরা ছুটছে দুর্গন্ধ বাতাসে মিশে মানুষের শরীরে ঢুকে যাচ্ছে এবং বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন সাধারণ মানুষ অন্যদিকে একটু বৃষ্টি হলে ওই টয়লেটের ময়লা গুলো বাইরে বেরিয়ে আসে তখন দুর্গন্ধে বাজারে থাকা যায় না কিন্তু এ বিষয়ে কথা বলার কেউ নেই।এ বিষয়ে ব্যবসায়ী শুভঙ্কর বিশ্বাস এ প্রতিবেদককে জানান, আমরা এখানে ব্যবসা করি, কিন্তু সরকারি এই গণ টয়লেটের জন্য আমরা ব্যবসা করতে পারছিনা এর দুর্গন্ধের কারণে আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে কোন লোক আসছে না যার কারণে আমরা বেকার হয়ে পড়ছে।

তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছেন। অন্যদিকে বাজারের মধ্যে রয়েছে খলিষখালী ভূমি অফিসের মাগুরা শাখা অফিস যার দায়িত্বে রয়েছেন অফিস সহকারী মোঃ হাবিবুর রহমান, কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি এ ব্যাপারে ওই অফিসের অফিস সহকারীর হাবিবুর রহমানের সাথে কথা বললে তিনি জানান, বিষয়টি আমি আমার উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। আওয়ামী লীগ নেতা বিধান চন্দ্র দে এ প্রতিবেদককে জানান, আমি প্রতিনিয়ত বাজারে আছি কিন্তু ভূমি অফিসের পাশে আসলে পচা দুর্গন্ধ শুধু আমি না বিভিন্ন জায়গা থেকে আসা সাধারণ মানুষ দুর্গন্ধের কারণে তারা বাজার না করে চলে যাচ্ছে।
এ বিষয়ে মাগুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গণেশ দেবনাথ জানান, আমি আগে চেয়ারম্যান ছিলাম নতুন আবার নির্বাচিত হয়েছে বিষয়টি শপথ নেওয়ার পরে দেখবো। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি দেখার জন্য অনুরোধ জানিয়েছেন

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version