Site icon suprovatsatkhira.com

কলারোয়া নবনির্বাচিত চেয়ারম্যানের অনুমতিতে বিদ্যুৎপৃষ্ঠে মৃত গরুর মাংস বিক্রির অভিযোগ

স্টাফ রিপোর্টার: কলারোয়া উপজেলার ৩নং কয়লা ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র আওয়ামী লীগ থেকে নবনির্বাচিত চেয়ারমান সোহেল রানার অনুমতিতে বিদ্যুৎপৃষ্ঠে মৃত গরুর মাংস মাইকিং করে বিক্রয়ের অভিযোগ উঠেছে। স্থানীয় সূত্রে জানা যায় শনিবার ৯ অক্টোবর বেলা ১১ টার সময় কলারোয়া উপজেলার ৩নং কয়লা ইউপির ১নং আলাইপুর খান পাড়া জামে মসজিদের মটর লাইনের বৈদ্যুতিক তারের স্পর্শে গ্রামের মৃত রহমানের পুত্র বাদল এর লাল রঙ্গের ৩ মন ওজনের হালের গরু নিহত হয়।

পরবর্তীতে এই মৃত গরুর মাংস কয়লা নবনির্বাচিত চেয়ারম্যান সোহেল রানার অনুমতিতে এলাকায় মাইকিং করে ৪২০ টাকা কেজি দরে বিক্রয় করা হয়েছে। এ বিষয়ে মৃত গরুর মালিক বাদলের সাথে সরাসরি ভিডিও ধারণের আলাপকালে গরুর মৃত্যুর বিষয় জানতে চাইলে তিনি বলেন বিদ্যুৎ শট করে আমার গরু মারা যাচ্ছিল সেই মুহুর্তে আমি জবাই করেছি। মৃত গরুর মাংস বিক্রয়ের বিষয় জানতে চাইলে বলেন, আমি গরিব মানুষ তাই মাংস বিক্রি করেছি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, মরে যাওয়ার ১ মিনিট পরে জবাই করা হয়।
এ বিষয় কয়লা ইউপি নবনির্বাচিত চেয়ারমান সোহেল রানার জানতে চাইলে তিনি বলেন গরুটি হাল চাষ শেষে বাড়ি ফেরার পথে মসজিদের মোটরের আর্থিংএর তারে পা জড়িয়ে যায় গরুটি রাগান্বিত হয়ে গাছে গুতোমারে এতে তার সিংহ ও মেরুদন্ডের হাড় ভেঙ্গে যায়। পরে মৃত গরু জবাই ও মাংস বিক্রয়ের অনুমতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন বাদল হাল চাষ করে জীবিকা নির্বাহ করে ও গরিব তাই আমি অনুমতি দিয়েছি।

এ বিষয় কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জুবায়ের হোসেন চৌধুরী কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি শুনেছি এ বিষয় এসিল্যান্ডকে বলেছি। এসিল্যান্ড মোঃ আল-আমিন বলেন, উপজেলা প্রাণী কাছে জানেন উনি আপনাকে জানাবেন। কলারোয়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা অমল কুমার সরকার এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এসিল্যান্ড স্যার ও আমি যেয়ে লোকমুখে শুনেছি পা ভেঙ্গে যায়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version