Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের আলোচনা সভা

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি প্রতিনিধি: আশাশুনিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ১৩ অক্টোবর সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুসেইন খাঁনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ বি এম মোস্তাকিম।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খানের সঞ্চালনায় সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গাজী সাইফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আ ব ম মোসাদ্দেক, স,ম সেলিম রেজা মিলন, প্রভাষক মোনায়েম হোসেন, আলমগীর আলম লিটন, আব্দুল আলিম মোল্যা, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক সহ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, দুর্যোগ মোকাবিলায় মনোবল দৃঢ় রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সব ধরনের দুর্যোগ মোকাবেলা করে উপক‚লীয় আশাশুনি উপজেলা বাসীকে রক্ষা করতে হবে।

সুপার সাইক্লোন আম্পানে ওয়াপদা বেড়িবাঁধ ভেঙে ক্ষতিগ্রস্ত প্রতাপনগর ও শ্রীউলা ইউনিয়নের মানুষ আজও পানি বন্দি অবস্থায় মানবেতর জীবনযাপন করছে। এই এলাকাকে বাঁচাতে হলে টেকসই বেড়িবাঁধের বিকল্প নেই। টেকসই বেড়িবাঁধ নির্মাণের অর্থ যাহাতে দ্রæত পাওয়া যায় সেজন্য প্রয়োজনে উপজেলা প্রশাসন ও পরিষদের পক্ষ থেকে রেজুলেশন করে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে। পরিশেষে তিনি পরিবেশের ভারসাম্য ও দুর্যোগের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য সকলকে বেশি করে গাছ লাগানোর আহŸান জানান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version