Site icon suprovatsatkhira.com

বিশাখা রানি সাহা জেলার প্রথম নারী ইউপি চেয়ারম্যান
নিজস্ব প্রতিনিধি : বিশাখা রানি সাহা সাতক্ষীরা জেলার প্রথম নারী ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত সোমবার সাতক্ষীরার কলারোয়া উপজেলার ১ নং জয়নগর ইউপি নির্বাচনে তিনি জয়লাভ করেন। তার এই জয়ের মধ্য দিয়ে জেলায় ৭৮ ইউনিয়ন পরিষদের মধ্যে এই প্রথম (ইউপি) চেয়ারম্যান পদে এবারই প্রথম কোন নারী নির্বাচিত হলেন। ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন জানান, নির্বাচিত বিশাখা রানি সাহা জয়নগর ইউনিয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক।

বিশাখা রানি সাহা এবার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। সোমবারের নির্বাচনে তিনি দুই হাজার ৭০৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী জয়দেব সাহা পেয়েছেন দুই হাজার ২৬৭ ভোট। প্রসঙ্গত বিশাখা রানি সাহা গত ইউপি নির্বাচনেও আ.লীগের বিদ্রোহী হিসাবে নির্বাচন করেন। তিনি সে নির্বাচনে দলীয় প্রার্থী নৌকা প্রতীকের শামছুদ্দিন আল মাসুদ বাবুর কাছে পরাজিত হন। এবার নৌকা প্রতীকের একই প্রার্থী পেয়েছেন ১৭২২ ভোট।

এর আগে কলারোয়ায় উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন বিলকিস জামান। এরপর বিভিন্ন সময় উপজেলা ভাইস চেয়ারম্যান পদে সেলিনা আনোয়ার ময়নাসহ নারী নেত্রীরা এগিয়ে এলেও ইউপি চেয়ারম্যান পদে এ প্রথম এলেন বিশাখা রানি সাহা। বিশাখা সাহা জয়নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রয়াত তপন সাহার স্ত্রী। সড়ক দুর্ঘটনায় আ.লীগ নেতা তপন সাহা মৃত্যু বরণ করে বিশাখা রানি সাহা রাজনীতিতে আসেন। বর্তমানে তিনি এক কন্যা সন্তানের জননী।

এবার তিনি জয়লাভ করে সাতক্ষীরা জেলার প্রথম নারী চেয়ারম্যান হিসাবে জনপ্রতিনিধিত্ব করবেন। বিজয়ের পর বিশাখা রানি সাহা বলেন, এলাকার সার্বিক উন্নয়নসহ আমি জনগণের পক্ষে কাজ করতে চাই। যারা আমাকে এ পদে বসিয়েছেন আমি তাদের কাছে দায়বদ্ধ। অন্যায় ও দূর্নীতিমুক্ত এলাকা গড়তে কাজ করব। মাদক সেবী, সন্ত্রাসী ও সহিংসতাকারিদের প্রশ্রয় দেয়া হবে না।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version