Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে সাড়ে ৪ হাজার কেজি ভেজাল মধু জব্দ

জিএম মাসুম বিল্লাহ (সুন্দরবন অঞ্চল) প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরে সাড়ে চার হাজার কেজি চিনিযুক্ত ভেজাল মধু জব্দ করেছে র‌্যাব। সুন্দরবনের খাঁটি মধু প্রচার দিয়ে এসব মধু পর্যটকসহ দুর দুরান্ত থেকে সুন্দর বন ভ্রমণে আসা ব্যক্তিদের নিকট বিক্রি করে আসছিল অসাধু মধু ব্যবসায়ী চক্রটি।  মঙ্গলবার দুপুর থেকে বিকাল ৫ টা পর্যন্ত সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়নের হরিনগর বাজারে র‌্যাব সদস্যরা এ অভিযান পরিচালনা করেন। জব্দকৃত ভেজাল মধু নদীতে ফেলে বিনষ্টসহ ব্যবসায়ীদের জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম আবুজার গিফারী জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা চিনিযুক্ত ভেজাল মধু জব্দ করার জন্য অভিযান পরিচালনা করে।

অভিযানকালে স্থানীয় মায়ের দোয়া এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী উপজেলার চুনকুড়ি গ্রামের ইসহাক শেখের ছেলে রাশিদুল ইসলাম ও মেসার্স ভাই ভাই ট্রেডার্স, সোহরাব হোসেনরে বাড়ি থেকে, গোলপাতা চায়ের দোকানের স্বত্বাধিকারী হানিফ গাজীর ছেলে নজরুল ইসলামের দোকান থেকে ১০৫ টি ড্রামে ৪ হাজার ৭২৫ কেজি ভোজাল মধু জব্দ করে। এসময় ঘটনাস্থলে হাজির হয়ে রশিদুল ইসলামকে ৫০ হাজার ও নজরুল ইসলামকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার মোঃ ইশতিয়াক হোসাইন ঘটনা নিশ্চিত করে জানান, অভিযান পরিচালনাকালে বিএসটিআই এর সাতক্ষীরা জেলা কর্মকর্তা সাফায়েত হোসেন উপস্থিত ছিলেন। র‌্যাব, উপজেলা প্রশাসন ও বিএসটিআই ভেজাল রোধে এ ধরনের অভিযান অব্যাহত রাখবে।

স্থানীয়দের দাবি হরিনগর উপজেলার মথুরাপুর গ্রামের ফটিক গাজীর ছেলে নুর ইসলাম, ইসাম গাজীর ছেলের রশিদ, ছোট ছোট ভেটখালী গ্রামের হানিফ গাজীর ছেলে নজরুল, শাহবাজ আলীর ছেলে নূর মোহাম্মদ, বারিক, ছোট ভেটখালী গ্রামের ছফেদ মোল্লার ছেলে বারী মোল্লাসহ আরো অনেক ভেজাল মধু ব্যবসার সাথে জড়িত। বিএসটিআই নিবন্ধন ছাড়াই তারা ভেজাল মধু বিক্রি করে আসছে বলে অভিযোগ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version