Site icon suprovatsatkhira.com

শেষ রক্ষা হলো না সেই ভূয়া ডাক্তার দম্পতির

শেখ শাওন আহমেদ সোহাগ ও জামাল উদ্দিন: সাত ঘাটের পানি এক ঘাটে করেও শেষ রক্ষা হলো না কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়নের সেই ভূয়া ডাক্তার দম্পতির। ভ্রাম্যামাণ আদালতের অভিযানে ওই ভূয়া ডাক্তার দম্পতির দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া এনালাইজার মেশিন ও প্যাড জব্দসহ ডাক্তার লেখা সাইনবোর্ড ভেঙে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। জানা যায়, উপজেলার কৃষ্ণনগর এলাকার শামছুর তরফদারের ছেলে এসএসসিতে তিন বার পরীক্ষা দিয়ে পাশ করা রেজাউল করিম ও তার স্ত্রী রিমা আক্তার নামের আগে ডাক্তার শব্দ ব্যবহার করে প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছিলো মোটা অংকের টাকা।

প্রতারণার এই মহাফাঁদটি নিয়ে গত ২ ও ৩ সেপ্টেম্বর দৈনিক সুপ্রভাত সাতক্ষীরাসহ দেশের মূল ধারার প্রথম সারির পত্রিকাতে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদ প্রকাশের পর ভূয়া ডাক্তার রেজাউলের পিতা এলাকার চিহ্নিত মামলাবাজ ও দালাল খ্যাত শামছুর তরফদার গত ৭ সেপ্টেম্বর সাংবাদিক সম্মেলন করে সাংবাদিকদের চাঁদাবাজ ও মামলার হুমকি প্রদান করে। এছাড়াও ভূয়া ডাক্তার রেজাউল বিভিন্ন সময় ফেসবুকের লাইভে এসে সাংবাদিকদের নামে কুরুচিপূর্ণ মন্তব্যও করতে থাকে এবং বহাল তরিয়তে তার প্রতারণার মহাফাঁদে ফেলে সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নিতে থাকে মোটা অংকের টাকা।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে ভূয়া ডাক্তারের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান। ওই সময়ে রেজাউল তার ভুল স্বীকার করে বলেন, আর কখনও এভাবে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিবে না। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত ভূয়া ডাক্তার রেজাউলকে ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের জেল এবং তার স্ত্রী রীমা আক্তারকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের জেল প্রদান করেন।
এছাড়া সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার প্রধান হাতিয়ার এনালাইজার মেশিন ও ডাক্তার লেখা প্যাড জব্দ করাসহ ডাক্তার লেখা সাইনবোর্ড ভেঙে দেয় ভ্রাম্যমাণ আদালত।
এরপর বেলা ২ টার দিকে উপজেলার ধলবাড়িয়া চৌমুহনি এলাকায় অবস্থিত আজিজীয়া ডিজিটাল ডায়াগনস্টিক ল্যাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ওই ল্যাবে ৫ হাজার টাকা জরিমানা সহ ল্যাবের লাইসেন্স না থাকায় ল্যাব বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version