Site icon suprovatsatkhira.com

রমজাননগরে মিথ্যা মামলায় হয়রানি, অভিযোগ তদন্তে ওসি ঘটনাস্থলে

সুন্দরবন অঞ্চল প্রতিনিধি: শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের কালিঞ্চিতে ওয়াব্দার রাস্তা কেটে পাইব বসিয়ে নদী থেকে লোনা পানি উত্তোলন করে মসজিদ, কবরস্থান, মিষ্টি পানির পুকুর ফসলের ক্ষতিসাধনের প্রতিবাদ করায় এলাকার নিরীহ ব্যক্তিদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় ঘটনাস্থল পরিদর্শন করেন শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদসহ সঙ্গীয় ফোর্স। ঘটনার বিবরণ ও ভুক্তভোগী পরিবারের মাধ্যমে জানা যায় , শ্যামনগর উপজেলার ভেটখালী গ্রামের মৃত আবু নূর আলম এর পুত্র শাহাবুদ্দীন বাবু কালিঞ্চি উত্তর পাড়া জামে মসজিদের পাশে ওয়াব্দা কেটে পাইব বসিয়ে লবন পানি উত্তোলন করে চিংড়ি চাষ করছেন।

অবৈধ ভাবে ওয়াব্দা কেটে লবন পানি তোলার ফলে ঐ এলাকার মিষ্টি পানির পুকুর, ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এ ছাড়া বিগত আকাশ বন্যার সময় ও এই অবৈধ পানির কল দিয়ে লবন পানি তুলে মরার উপর খাড়ার গা দিয়ে কবরস্থান , মসজিদ, ঈদগাহ ঢুবিয়ে দেয়। এই অবৈধ কল বন্দের দাবী জানিয়ে এলাকার শত শত মানুষ স্বাক্ষর করে পানি উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান , নির্বাহী প্রকৌশলী , জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরের অভিযোগ করলেও একটা তদন্তও করা হয়নি বলে এলাকাবাসী জানান। এ ঘটনায় সে সময়ে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়।

ওয়াব্দা কেটে অবৈধ লবণ পানির কল তৈরি করে লবণ পানি তুলে ক্ষতি সাধনের কোন প্রতিকার না পেয়ে অবশেষে গত ৩রা সেপ্টেম্বর জুম্মার নামাজের পরে মুসুল্লিরা মসজিদ , কবরস্থান রক্ষা করার জন্য এই অবৈধ কলের ভেতর মাটি ভরাট করে কলটি বন্দ করে দেয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে শাহাবুদ্দিন বাবু মসজিদ কমিটি ও এলাকার নিরহ ২৪ জনকে এজহার নামীয় এবং ১৫ জনকে অজ্ঞাত আসামি করে শ্যামনগর থানায় চাঁদা বাজী মামলা দায়ের করে (যার শ্যামনগর থানার মামলা নং৯/৩৪১ তারিখ ৪-৯-২০২১)। পরবর্তীতে নিজেরা ঘেরের বাসায় আগুন দিয়ে আর একটি মিথ্যা মামলা দেওয়ার জন্য পায়তারা করছে বলে জানান এলাকাবাসী। মিথ্যা মামলা থেকে সকলে পরিত্রাণ পাওয়ার জন্য বুধবার সাতক্ষীরার প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন কালিঞ্চী গ্রামের মোঃ রুহুল আমিন গাজীর পুত্র মোঃ হাবিবুর রহমান ( জগলু) । ঘটনাস্থল পরিদর্শন শেষে অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ উভয় পক্ষকে শান্তিপূর্ন্ন ভাবে থাকার আহŸান জানান এবং উভয় পক্ষের বিরোধ নিষ্পত্তির জন্য দিন ধার্য করে সকলের সম্মতিক্রমে ইউনিয়ন পরিষদে বসার কথা জানান ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version