Site icon suprovatsatkhira.com

দেবহাটা প্রেসক্লাবে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত: গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০ টায় প্রেসক্লাবের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনের সঞ্চলনায় অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, সহ-সভাপতি অধ্যাপক রাজু আহম্মেদ, আবু হুরাইরা, যুগ্ম-সম্পাদক মোমিনুর রহমান ও নির্মল কুমার মন্ডল, সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, অর্থ সম্পাদক কবির হোসেন, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, সাহিত্য ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন লিটন, কার্যনির্বাহী সদস্য এসএম নাসির উদ্দীন, এমএ মামুন, সদস্য দিপঙ্কর বিশ্বাস, বায়োজিদ বোস্তামি উজ্জ্বল, সুমন পারভেজ বাবু, কেএম রেজাউল করিম প্রমুখ।

এসময় প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সকল কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভার শুরুতে সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন পূর্ববর্তী সভার সিদ্ধান্ত সমূহ পর্যালোচনা এবং চলতি বছরে বাস্তবায়িত প্রেসক্লাবের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও আয়-ব্যায়ের হিসাব উপস্থাপন করেন। পরবর্তীতে দীর্ঘ আলোচনা শেষে অপেক্ষমান অন্যান্য উন্নয়ন প্রকল্প সমুহ সুষ্ঠভাবে বাস্তবায়ন এবং প্রেসক্লাব ও সাংবাদিকদের কল্যাণের স্বার্থে সর্বসম্মতিক্রমে বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদকাল পরবর্তী এক বছর বর্ধিত করা হয়। একইসাথে প্রেসক্লাবের সদস্য ও সহযোগী পদে আবেদনকারীদের অর্ন্তভূক্তির বিষয়ে সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলমকে আহŸায়ক এবং দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, অর্থ সম্পাদক কবির হোসেন, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক আরাফাত হোসেন লিটন ও বায়েজিদ বোস্তামী উজ্জ্বলকে সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করা হয়।

উক্ত উপ-কমিটি গঠনতন্ত্রের আলোকে এবং সভার সিদ্ধান্ত মোতাবেক আগামী দুই কার্যদিবসের মধ্যে নতুন আবেদনকারীদের প্রয়োজনীয় কাগজপত্র যাচাই বাছাই ও অন্যান্য শর্তাদি পূরণ সাপেক্ষে সুস্পষ্ট মতামতসহ কার্যনির্বাহী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর সুপারিশ পেশ করবেন এবং তাদের প্রস্তাবের ভিত্তিতে সভাপতি ও সাধারণ সম্পাদক সোমবার সুপারিশপ্রাপ্তদের সদস্য ও সহযোগী সদস্য পদ অনুমোদন দিবেন। যা সর্বসাধারণের অবগতির জন্য প্রেসক্লাবের নোটিশ বোর্ডে টানানো থাকবে। এছাড়াও সিদ্ধান্ত হয় যে, যেসকল আবেদনকারীরা দীর্ঘদিন সাংবাদিকতায় নিষ্ক্রিয়, পরিচয়পত্র বা নিয়োগপত্র নেই, পত্রিকার প্রকাশনা বন্ধ কিংবা উপজেলাতে পত্রিকার সার্কুলেশন না থাকার কারনে উপ-কমিটির প্রতিবেদন মোতাবেক সদস্য পদ পাবেননা, তারা আপীল করে নিজেদের প্রতিনিধিত্ব সচল সহ অন্যান্য সমস্যা সংশোধন পরর্বতী গঠনতন্ত্র মোতাবেক প্রেসক্লাবের সকল শর্তাদি পূরণ সাপেক্ষে সদস্য পদে অর্ন্তভূক্ত হওয়ার জন্য এক মাস সুযোগ পাবেন বলেও সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version