Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে প্লাবিত মসজিদে সাঁতরে যাতয়াতকারী ইমামকে সহায়তা

আশাশুনি প্রতিনিধি ঃ আশাশুনির সাইক্লোন দুর্গত প্রতাপনগর ইউনিয়নে একটি প্লাবিত মসজিদে সাঁতরে যাতয়াতকারী ইমামকে সহায়তা প্রদান করেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ফলে ইমামকে আর সাঁতরে মসজিদে যেতে হবে না। প্রতাপনগর ইউনিয়ন দীর্ঘ কয়েক মাস যাবৎ ভেড়ী বাঁধ ভেঙ্গে প্লাবিত হয়ে আছে। কয়েকটি গ্রামের মানুষ, মসজিদ, মাদরাসাসহ সকল পথঘাট ও সড়ক প্লাবিত হয়ে যাওয়ায় মসজিদের আশপাশসহ বিস্তীর্ণ এলাকা বিচ্ছিন্ন হয়ে আছে। হাওলাদার বাড়ি জামে মসজিদের একেবার পাশের দু’টিসহ আশপাশের ১৫/২০টি ঘরবাড়ি সম্পূর্ণ পানিতে ডুবে নষ্ট হয়ে গেছে।

মসজিদকে চালু রাখতে মসজিদের ইমাম হাফেজ মইনুর ইসলাম প্রতিদিন ৫ বার পানিতে সাঁতরে মসজিদে গিয়ে আজান ও নামাজ আদায় করে থাকেন। অন্য ওয়াক্তে অনেকে না যেতে পারলেও জুমআর দিন অনেক মুসল্লি কষ্ট করে মসজিদে নামাজ আদায় করে থাকেন। কখনো কখনো তিনি মসজিদের ভেতরে থাকেন আবার যখন মসজিদের ভেতরে পানি উঠে যায় তখন মসজিদের ছাদে রাত্রি যাপন করেন। মসজিদের ইমাম সাহেব সাঁতার দিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে যাওয়া-আসা করেন এমন একটি ভিডিও পত্রপত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

খবর জানতে পেরে মানবিক সংগঠন উড়থঝড়সবঃযরহমথঋড়ঁহফধঃরড়হ ইমাম সাহেবের জন্য একটা নৌকা, নগদ অর্থ ও বসবাসের একটা নতুন ঘরের ব্যবস্থা করতে এগিয়ে এসেছে। এ খবর জেনে এলাকার মানুষের মধ্যে স্বস্তি ফিরেছে। কেবল ইমামই নয় বরং নৌকা ব্যবহার করে কিছু মুসল্লিও নিয়মিত নামাজ আদায় করতে মসজিতে যেতে পারবেন। সংগঠনটি দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার সেবায় অবদান রেখে চলেছে। অসহায় এলাকার মানুষের পাশে দাঁড়ানোর জন্য এলাবাসীর পক্ষ থেকে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version