Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে টানা বৃষ্টিতে নিম্নাঞ্চল প্লাবিত

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি প্রতিনিধি: একরাত ও দিনে অবিরাম বৃষ্টিপাতে আশাশুনি উপজেলার নিম্নাঞ্চলসহ অধিকাংশ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। আমন ধানের ক্ষেত জলমগ্ন হওয়ায় নতুন করে ধান চাষিরা বিপাকে পড়েছে। মৎস্য ঘের ব্যবসায়ীরা বারবার বৃষ্টির কাছে পরাস্ত হয়ে নাস্তানাবুদ হয়ে পড়ছে।
রবিবার দিবাগত রাত থেকে একটানা বৃষ্টিপাত হয়। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে একটানা বৃষ্টিপাত চলে। মাঝারি থেকে প্রবল বৃষ্টিপাতে উপজেলার সকল নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মাঠ-ঘাট, পারিবারিক ও গ্রাম্য পথ, ধান ক্ষেত, মাছের ঘেরসহ অধিকাংশ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

সদ্য খোলা রাখা অনেক শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। আমন চাষিরা প্রথমে বীজতলা তলিয়ে যাওয়ায় পাতা তুলতে পারেননি, ২য় দফায় তাদের শেষ সম্বল বিনিয়োগ করে বীজতলা করে অনেক দেরিতে ধান রোপণে সমর্থ হন। বর্তমানে অধিকাংশ ধান ক্ষেতে সার দেওয়ার কাজও প্রথম বারের মত শেষ হয়েছে। এমূহুর্তে পুনরায় বৃষ্টিপাতের ফলে চাষিরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। মানুষ বাড়ির আঙিনায় বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়ায় বাড়ি থেকে বের হতে নাকানি চুবানি খাচ্ছে এবং ঘরের বসবাসে ভোগান্তিতে রয়েছে।

ভেড়ী বাঁধ ভেঙ্গে প্লাবিত প্রতাপনগর ও শ্রীউলা ইউনিয়নের বানভাসি মানুষের দুর্গতি চরমে পৌঁছেছে। এভাবে যদি বৃষ্টিপাত অব্যাহত থাকে তাহলে সকল শ্রেণির মানুষের সমূহ ক্ষতির শঙ্কা বিরাজ করছে। এছাড়া বিভিন্ন ইউনিয়নের মসজিদ, মাদরাসা, স্কুল, হাফিজিয়া মাদরাসাসহ হাট-বাজার ও গ্রাম্য দোকানপাট সংলগ্ন এলাকা বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়ার ঘটনাও এলাকার জন্য মারাত্মক হয়ে দেখাদিয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version