Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় করোনা উপসর্গে ৪ জনের মৃত্যু, লকডাউনেও উদাসহীন মানুষ

নিজস্ব প্রতিনিধি: দায়সারা লকডাউনের মধ্যে সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে, জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৫০২ জন। আর ভারাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৮২ জন। সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত জানান, জেলায় আজ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৬৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৯৬৭ জন। এছাড়া বর্তমানে ২২২ জন করোনা আক্রান্ত রোগী সরকারী ও বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বাকীরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তিনি এ সময় করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার ও মাক্স পরার আহŸান জানান। এদিকে সাতক্ষীরায় আইনশৃখংলা বাহিনীর তেমন কোন তৎপরতা না থাকায় চলমান কঠোর লকডাউন চলছে দায়সারাভাবে। ঝাঁকে ঝাকে মানুষের চলাচলের গতি জোর না দিয়ে জোর দেয়া হচ্ছে ভ্রাম্য মান আদালতের মামলাসহ জরিমানায়। সরেজমিনে শহরের প্রধান প্রধান সড়ক ও হাট বাজার গুলোতে প্রচুর জনসমাগম লক্ষ্য করা গেছে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। আংশিক খোলা রেখে বেচাকেনা করা হচ্ছে শহরের অধিকাংশ দোকান পাটে।

সড়কে জরুরি পণ্যবাহী পরি বহনের পাশাপাশি বেড়েছে ছোট ছোট যান চলাচল। খোলা রয়েছে জরুরি সেবা প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে সকল প্রকার গণপরিবহণ। সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, লকডাউনের বিধি নিষেধ ভঙ্গ করায় জেলায় গত ২৪ ঘণ্টায় ৯ টি ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬৬ টি মামলায় ৫২ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া জেলায় একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২২টি ভ্রাম্যমান আদালত, সেনাবাহিনীর ১০ টি পেট্রোল টিম, তিন প্লাটুন বিজিবি ও পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও আনসার ব্যাটেলিয়ন মোতায়েন রয়েছে। তিনি এ সময় জেলার সর্বসাধারণকে সরকারের দেয়া লকডাউনের বিধি নিষেধ মেনে চলার আহŸান জানান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version