Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে আত্মসমর্পণকৃত দস্যুদের মাঝে ঈদ উপহার বিতরণ

জি এম মাছুম বিল্লাহ: শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জে ৫৫ জন আত্মসমর্পণকারী বনদস্যুদের মাঝে র‌্যাব-৮ বরিশালের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। র‌্যাব-এর মহাপরিচালকের (ডিজি) পক্ষ থেকে বরিশাল র‌্যাব ৮ এর কাছে আত্মসমর্পণকারী এসব জলদস্যুকে আসন্ন ঈদ -উল আযহা উপলক্ষে এ উপহার তুলে দেওয়া হয়।

১৮ই জুলাই (রবিবার) বেলা ১টায় মুন্সিগঞ্জ বাস স্ট্যান্ড সংলগ্ন সুন্দরবন প্রেসক্লাবের সামনে এ সকল ঈদ উপহার ও নগদ অর্থ তুলে দেন র‌্যাব-৮ বরিশালের অপারেশনস্ অফিসার মেজর মোঃ খালেদ মাহমুদ।ঈদ সামগ্রী বিতরণকালে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয় আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন।

সরকারের পক্ষ থেকে আত্মসমর্পণকারী সকল জলদস্যু/বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্যান্য সকল সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে। এছাড়া র‌্যাব ফোর্সেস ডিজি’র পক্ষ হতে জলদস্যুদের পূর্ববর্তী দক্ষতা অনুযায়ী এবং ক্ষেত্র বিশেষ নতুন করে সরকারি বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রশিক্ষিত করে নতুন নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন সময়ে আর্থিক সহায়তা অব্যাহত রাখা হয়েছে। ঈদ সামগ্রী পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় আত্মসমর্পণকারী বনদস্যু পরিবারের সদস্যরা বলেন, র‌্যাবের এ ধরনের মহতী উদ্যোগ আমরা সাধুবাধ জানাই।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version