Site icon suprovatsatkhira.com

কুল্যার হামকুড়া টু গাবতলা সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

গোলাম মোস্তফা, আশাশুনি প্রতিনিধি: আশাশুনির কুল্যা ইউনিয়নের হামকুড়া টু গাবতলা সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসী কাজের অনিয়ম দূর করতে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। সড়কের মাটির কাজ, বালুর কাজ, খোয়ার কাজ ও রুলার করার কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। রাস্তার মাটির কাজের সময় রাস্তার ¯েøাবের গা ঘেঁষে বেকু মেশিনদিয়ে মাটি কেটে রাস্তায় দেওয়া হয়েছে।

ফলে বৃষ্টিপাত ও নদী-খাল ও বিলে পানি বেশী হওয়ায় ¯েøাব ভেঙ্গে মাটি কেটে নেওয়ায় সৃষ্টগর্তে গিয়ে মাটি পড়তে শুরু করেছে। সড়কের গা ঘেঁষে মাটি কাটার নিয়ম না থাকলেও অনিয়মের মাধ্যমে মাটি কাটার পর পুরো রাস্তাটি হুমকীর মধ্যে রয়েছে। চলতি বর্ষা মৌসুমে সড়কের ¯েøাবের বড় অংশ ভেঙ্গে ও ধসে যেতে পারে। ইতিমধ্যে অনেক স্থানে ধ্বস নেমেছে এমনকি কোথাও কোথাও সড়কে ছিদ্র হয়ে বর্ষার পানি পাশে গিয়ে পড়তে দেখা গেছে। তাছাড়া সড়কে বালি ও খোয়ার কাজ করার সময় ও করার পরে দীর্ঘ সময় কাজ না করায় সড়কটিতে ব্যাপক ময়লা, কাদামাটি জমে গেছে।

ময়লা ও কাদামাটি যথাযথ ভাবে পরিষ্কার না করে তার উপর দিয়ে ইটের খোয়া ফেলান হচ্ছে। ইটের খোয়া নিছের অভিযোগ পাওয়া গেছে। ১নং ইট বা পিকেট ইট কাজের স্থানে এনে খোয়া করার নিয়ম থাকলেও ব্যাত্যয় ঘটান হচ্ছে। ১নং বা পিকেট ইটের পরিবর্তে ২ নং ইট এবং অনেক ক্ষেত্রে ১নং ও ২নং ইটের মিশ্রনে খোয়া তৈরি করে কাজে লাগান হচ্ছে। এলাকার সচেতন কেউ প্রতিবাদ জানালেও গুরুত্ব দেওয়া হয়নি। খারাপ ইট ফিরিয়ে দিয়ে ভাল ইট আনা হবে এমন কথা দিয়েও মানা হয়নি, এমন অনেক অভিযোগ এলাকার মানুষের কাছ থেকে পাওয়া গেছে।

এব্যাপারে ঠিকাদারের সাথে কথা বলতে তার মোবাইলে রিং করা হলেও রিসিভ করেননি। উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন জানান, ময়লা-কাদামাটির উপর দিয়ে কাজ করা যাবেনা। ১নং ও পিকেট ইট কাজের স্থানে এনে খোয়া করাতে হবে। কোন অনিয়ম করা হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, কাজের ঠিকাদার মোবাইল ধরেনা, এলাকায় আসে না। এমন নানাবিধ কারণে ঠিকাদারের বিরুদ্ধে নির্বাহী প্রকৌশলী স্যারের বরাবর লিখিত ভাবে জানান হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version