Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় আশ্রয়ণ প্রকল্পে দূূর্নীতি গভীর রাতে ভেঙে ফেলা হয়েছে ঝুঁকিপূর্ণ ৭টি ঘর

লাঙ্গলঝাড়া (কলারোয়া) প্রতিনিধি: কলারোয়ায় আশ্রয়ণ প্রকল্পে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি হয়েছে। উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়নে সদ্য সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তার সময়েই এ ঘটনা ঘটে। সম্প্রতি বর্ষায় প্রকল্পের ঘরগুলো ভেঙে পুকুরে পড়ার উপক্রম হয়। এ অবস্থায় জরুরী ভাবে রাতের আঁধারে সাতটি ঘর ভেঙে ফেলা হয়েছে। লাঙ্গলঝাড়া ইউনিয়নের তৈলকুপি গ্রামের এ ঘটনাটি বর্তমানে উপজেলা ব্যাপী আলোচনা সমালোচনার জন্ম দিয়েয়ে। বিভিন্ন সমাজিক যোগাযোগ মাধ্যমেও বিষয়টি ছড়িয়ে পড়েছে।

গ্রামবাসিরা জানায় অতি গোপনে রাতের বেলা সরকারি আশ্রয়ণ প্রকল্পের ৭টি ঘর ড্রেজার মেশিন দিয়ে ভেঙ্গে স্থানান্তর করা হয়েছে। অল্প দিনের মধ্যেই ঘর গুলো ধসে পড়ার আশঙ্কা দেখা দেয় যে কারণে ১৩টি ঘরে ভিতরে ৭টি ঘর স্থানান্তর করা হয়েছে। তবে এই ঘর গুলো নির্মাণ করছিলেন সদ্য বদলীক‚ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমি জেরিন কান্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাটি নিশ্চিত করে বলেন যে, তৈলকুপি গ্রামের ১৩ টি আশ্রয়ণ প্রকল্পের ঘরের ভিতরে ৭ টি ঘর ধষে পড়ার আশঙ্কার জন্য এমপি মহোদয়সহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে ঘর গুলো ভাঙ্গা হয়েছে।

এই ৭টি ঘর সোনাবাড়িয়া ইউনিয়নের ভাদিয়ালি গ্রামে স্থানান্তর করা হয়েছে। তিনি আরো বলেন ভারী বর্ষণের ফলে বেঁলে মাটি থাকায় ভাঙ্গন সৃষ্টি হচ্ছিল তাই আগে থেকে আমরা উপকার ভোগীদের ঝুঁকির কথা বিবেচনা করে ঘর ভেঙ্গে ফেলেছি। ভুক্ত ভোগীদের কাছে ঘর গুলো এখনো হস্তান্তর করা হয় নাই।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version