Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় করোনা উপসর্গে ৫ জনের মৃত্যু, কমেছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে নিয়ে তিন নারীসহ আরো ৫ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় বুধবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৯৮ জন। করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরা শহরের কাটিয়া এলাকার জিল্লুর রহমানের ছেলে দোলন (৫০), শহরের সুলতানপুর এলাকার মনজুর জামানের স্ত্রী কামরুনাহার (৪৫), সদর উপজেলার বৈকারী গ্রামের মুত জামাত আলীর স্ত্রী জাহানারা খাতুন (৬০), আশাশুনি উপজেলার হাজিপুর গ্রামের মৃত কলিমুদ্দিনের ছেলে জয়নুদ্দিন (৮৭) ও শ্যামনগর উপজেলার চাউলখোলা গ্রামের আলামিনের স্ত্রী জুলেখা (৩৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ৪ জুলাই থেকে বৃহস্পতিবারের মধ্যে বিভিন্ন সময় সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর রাত দেড়টা থেকে বেলা ৫টা ২৫ মিনিটের মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এদিকে একদিনের ব্যবধানে সাতক্ষীরায় আরো কমেছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে মাত্র ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ৬৩ টি নমুনা পরীক্ষা করা হয়।

শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ১৯ দশমিক ১৭ শতাংশ। তার আগের দিন শনাক্তের হার ছিল ২১ দশমিক ৫৮ শতাংশ। সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে আরো ৫ জন। সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ৬৩ টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়।

শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ। তিনি আরো বলেন, বৃহস্পতিবার ২২ জুলাই পর্যন্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ১৬৮ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৯১৯ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১১৬৭ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩১ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২৬ জন ও বেসরকারি হাসপাতালে ৫ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ১৩৬ জন।

সরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৮৪ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রয়েছে ৪১ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ২২৫ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৫ জন। জেলায় ২২ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮২ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৪৯৮ জন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version