Site icon suprovatsatkhira.com

জেলা আওয়ামী লীগের করোনা সচেতনতামূলক প্রচারণা ও র‌্যালি

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উদ্যোগে করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা ও উদ্বুদ্ধকরণ র‌্যালি ১৯ জুন শনিবার বেলা ১১ টায় বাংলাদেশ আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে মহামারি করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা ও উদ্বুদ্ধকরণ র‌্যালি স্বাস্থ্য বিধি মেনে খুলনা রোড মোড় থেকে শুরু হয়ে সাতক্ষীরার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় খুলনা রোড মোড়ে এসে শেষ হয়। বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামন্ডলীর সদস্য গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আফম রুহুল হক, সতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম এবং সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সমন্বিত উদ্যোগে সাতক্ষীরায় মহামারি করোনার প্রকোপ কমাতে জনসচেতনতা বাড়াতে এই র‌্যালি অনুষ্ঠিত হয়।

উক্ত র‌্যালিতে উপস্থিত ছিলেন সাতক্ষীরার পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান পিপিএম বার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা সদর উপজেলার নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশীদ, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেজুঁতি, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক ডা. সুব্রত ঘোষ, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এ্যাড. সৈয়দ জিয়াউর রহমান বাচ্চু, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রশীদ, জেলা পরিষদ সদস্য আল ফেরদৌস আলফা, সাতক্ষীরা পৌরসভার ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সমীর কুমার বসুসহ জেলা আওয়ামী লীগের সকল অংগ সংগঠনের নেতৃবৃন্দ। অধ্যাপক ডা. আফম রুহুল হক এমপি বলেন, হটাৎ করেই আমাদের সাতক্ষীরাতে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর হার বেড়ে গিয়েছে যা সত্যিই আশঙ্কাজনক। তবে আমরা যদি সকলে মিলে স্বাস্থ্য বিধি মেনে চলি তবে এই ভাইরাসের বিরুদ্ধে আমরা জয়ী হবোই। বিনা প্রয়োজনে মানুষকে বাইরে না আসার আহŸান জানিয়ে তিনি বলেন, আসুন করোন মেকাবেলায় সকনে মাস্ক ব্যবহার করে ও স্বাস্থ্যবিধি মেনে চলি এবং নিজেকে ও পরিবারকে করোনা থেকে সুরক্ষিত রাখি। সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম মহামারী করোনা সাতক্ষীরা জেলায় মারাত্মক আকার ধারণ করায় জেলা প্রশাসনকে সহযোগিতার জন্য জেলা আওয়ামী লীগের জেলা ব্যাপী কোভিড কমিটি গঠনের আহŸান জানান।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জেলার অন্তর্ভূক্ত ৭টি উপজেলা, ২টি পৌরসভা ও ৭৮টি ইউনিয়নের সভাপতি/সাধারণ সম্পাদকদের নেতৃত্বে প্রত্যেক কমিটিতে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দকে অন্তর্ভূক্ত করতে বলেন এবং সরকারি নির্দেশনা মোতাবেক কাঁচা বাজারসহ মুদি দোকান সকাল ৮টা হতে বেলা ১১টা এবং ঔষধের দোকান সারাদিন খোলা থাকা ও সকলকে মাস্ক পড়াসহ স্বাস্থ্য বিধি কঠোরভাবে মেনে চলতে সর্বোচ্চ সচেতনতার আহŸান জানান। উক্ত কোভিড-১৯ কমিটি স্থানীয় প্রশাসনকে সার্বিক সাহায্য ও সহযোগিতা প্রদান করবেন। জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উক্ত কমিটি জেলা প্রত্যেটি স্তরে তদারকী করবেন বলে জানান তিনি। (প্রেস বিজ্ঞপ্তি)।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version