Site icon suprovatsatkhira.com

কুশুলিয়া ইউপি চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জের কুশুলিয়া ইউপি’র চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম ও ১ নম্বর ওয়ার্ডের সদস্য শেখ রফিকুল বারী রফুর বিরুদ্ধে ভিজিডি কার্ডের চাল আত্মসাৎ’র অভিযোগ উঠেছে। এঘটনায় ভুক্তভোগী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জিএম আতিকুর রহমানের স্ত্রী শাহানারা পারভীন ও শ্রী বুদ্ধদেব মন্ডলের স্ত্রী অর্চনা মন্ডল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। এছাড়া ওই অভিযোগের অনুলিপি সাতক্ষীরা জেলা প্রশাসক, দুর্নীতি দমন কমিশন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার নিকট প্রেরণ করেছেন। অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর কুশুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম ও ১ নম্বর ওয়ার্ডের মেম্বার শেখ রফিকুল বারী রফু ভুক্তভোগী শাহানারা পারভীন ও অর্চনা মন্ডলের ভিজিডি’র কার্ড দুইটি নিয়ে নেয়।

এরপর তারা জোগসাজসে ভুক্তভোগীদের কার্ড থেকে চাল উত্তোলন করে নিজেরাই আত্মসাৎ করছে বলে অভিযোগে উল্লেখ রয়েছে। ভুক্তভোগীরা তাদের কার্ড ফেরত চাইলে চেয়ারম্যান ও মেম্বার বিভিন্ন ছল চাতুরী করে। কখনো বলে আপনাদের চাল এক সাথে দেব, আবার কখনও বলে আপনাদের কার্ড হারিয়ে গেছে। বর্তমানে ভুক্তভোগীরা গবীর অসহায় হওয়ায় খোলা আকাশের নীচে বসবাস করছে বলে অভিযোগে বলেন তারা। এসব ব্যাপারে চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম জানান, শাহানারা ও অর্চনা মন্ডল আর্থিকভাবে স্বচ্ছল। সে জন্য উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর সুপারিশে তাদের কার্ড দু’টি বাতিল করে নতুন দুইজনকে দেওয়া হয়েছে। বিষয়টি ইউএনও মহোদয়ও অবগত।
উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে। এমতাবস্থায় অসহায় ভুক্তভোগীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version