Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় হুহু করে বাড়ছে করোনা

কলারোয়া প্রতিনিধি : লকডাউন অমান্য করে কলারোয়ায় মাববন্ধন কর্মসূচি পালন করেছে দুই ইউনিয়নের সহ¯্রাধিক নারী পুরুষ। সেখানে করোনা সংক্রমন হু হু করে বাড়লেও স্বাস্থ্যবিধি মানার তোয়াক্কা করছে না কেউ। এর মধ্যে আগামী ২২ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউপি নির্বাচন। করোনার এই ঊর্ধ্বগতির সময়ে চেয়ারম্যানসহ ৫ শতাধিক প্রার্থী দল বেধে বাড়ি বাড়ি ঘুরে ভোট প্রার্থনা করছেন। কলারোয়ায় আজ ৩২ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। একসাথে এতো বেশি সংখ্যক শনাক্তের ঘটনা কলারোয়ায় এটিই প্রথম। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জিয়াউর রহমান এর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

তা না হলে সংক্রমণ উর্ধ্বমুখী হতে থাকবে। বুধবার প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী করোনা শনাক্তকৃত ব্যক্তিরা হলেন: পৌরসভাধীন মুরারিকাটি গ্রামের আবু হাশেম, উপজেলার কয়লা গ্রামের মুজিবুর রহমান, পৌরসভাধীন মির্জাপুর গ্রামের খন্দকার আশরাফ (৫৭), উপজেলার কেঁড়াগাছি গ্রামের মহিনুর জামান(৩৫), ঝাঁপাঘাট গ্রামের ফিরোজা বেগম(৪১), কয়লা গ্রামের জাহানারা(৬১), গোয়ালচাতর (কেঁড়াগাছি) গ্রামের আনোয়ারা খাতুন (৩৫), কয়লা গ্রামের মনিরা(১৫), মৌমিতা(১০), মমতাজ বেগম(৩৩) ও নুরুল আমিন(৭০), পৌরসভাধীন মুরারিকাটি গ্রামের শেখ আবু তাহের(৫৯), লোহাকুড়া গ্রামের নুর রহমান(৩১), রামভদ্রপুর(চন্দনপুর) গ্রামের আব্দুল আহাদ( ৬৮), উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পারুল(৫০) ও নজরুল ইসলাম(৩৭), রায়টা গ্রামের বদরুন্নেছা((৫০) ও ইকবাল হোসেন, পৌরসভাধীন তুলসীডাঙ্গা গ্রামের ইফতেখার আলম(৩৫), নাসরিন খাতুন(২৪) ও অর্তশা আলম (৪), উপজেলার ছলিমপুর গ্রামের বিল্লাল(৪৫), পৌরসভাধীন তুলসীডাঙ্গা গ্রামের আব্দুর অহেদ (৬১), উপজেলার কুশোডাঙ্গা গ্রামের রুম্পা (২৫) ও জাহানারা (৪০), বল্লী গ্রামের আসাদুল(৪২), শামীম(২৪), পৌরসভাধীন গোপিনাথপুর গ্রামের আকিমুল ইসলাম (১৫), উপজেলার রায়টা গ্রামের মুনসুর আলি(৪৬), উপজেলার কয়লা গ্রামের হালিমা, ওফাপুর গ্রামের অদুদ গাজী(৬৫) ও বলিয়ানপুর গ্রামের আলাউদ্দিন (২৯)।

আজ বুধবার উপজেলার কেড়াগাছী ইউনিয়নে বিজিবির দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। লকডাউন অমান্য করে এলাকার নারী পুরুষ ঠাসা ঠাসি করে রাস্তার দুই ধারে দাঁড়িয়ে মানববন্ধনে অংশ নেয়। এদিকে আজ বুধবার পর্যন্ত সাতক্ষীরায় চলছে লকডাউনের ৫ম দিন। জেলায় আজ হয়েছে করোনার সর্বোচ্চ উর্দ্ধগতি। করোনা শনাক্তের হার ৫৯ দশমিক ৩৪ শতাংশ। আর আজ উপসর্গে মৃত্যু হয়েছে চার জনের। সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, সাতক্ষীরায় করোনা সংক্রমণ উদ্বেগজনকভাবে বাড়ছে। সে জন্য লকডাউন সফল করতে হবে। পুলিশের পক্ষ থেকে জনগণকে সচেতন করার পাশাপাশি তাদের বেপরোয়া আচরণ রুখে দেওয়া হচ্ছে। অপ্রয়োজনে যাতে কেউ ঘরের বাইরে না আসতে পারে, সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।
জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত তিনদিনে ৪১টি মোবাইল কোর্টের ২১৭টি অভিযানে ১ লাখ ৬৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্য মান আদালতের অভিযান চলমান আছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version