Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে রাস্তা বন্ধ করে ঘর নির্মাণ, ভোগান্তি যাতায়াতে

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার ব্রাহ্মণতেঁতুলিয়া গ্রামে ১৫ বছরের ভোগদখলীয় ও পাকা ঘর বেঁধে বসবাস করা জমিতে যাতয়াতের পথ রুদ্ধ করে জোরপূর্বক ঘর নির্মাণের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ করা হলেও প্রতিপক্ষ জীবন নাশের হুমকীসহ “ঘর বাঁধায় কাজে যে নিষেধ করবে তাকে দেখে নেব” এমন আস্ফালন করে যাচ্ছে। ফলে নিরীহ আছাদুজ্জামান ও মিজানুর রহমান দিং চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। ব্রাহ্মণ তেঁতুলিয়া গ্রামের মৃত: মোখলেছ আলি সরদারের পুত্র আছাদুজ্জামানের লিখিত অভিযোগ ও সরেজমিনে গেলে জানান, তারা ৭ ভাইবোন। তাদের পিতা জীবিত থাকাকালে পিতার সম্মতিতে মায়ের নিকট থেকে তিনি ৮ শতক ও তার ভাই মিজানুর রহমান ৩৩ শতক জমি ক্রয় করেন।

২০০৬ সালে পিতার সম্মতিতে ও সকলের ঐক্যমতে তার ক্রয়কৃত জমিতে তিনি পাকা ঘর বেধে সেই থেকে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। অনুমান ১২ বছর আগে তাদের পিতা ও ৩ বছর পূর্বে মা মারা যান। ভিটে বাড়ির ৭৮ শতক জমির মধ্যে (বিক্রয়কৃত ৪১ শতক জমি বাদে) সকল ভাই ও ২ বোন ৫.২৫ শতক করে জমির মালিক হন। মিজানুর (৩৩+৫.২৫) ৩৮.২৫, আছাফুর (সায়া ৮+৫.২৫+বোনের থেকে ক্রয়কৃত ২.৬৫) সায়া ১৬.১২ শতক এবং অন্য ভাইরা ৫.২৫ শতক ও ছোট বোন রাহিলা ২.৬৫ শতক জমির মালিক হন। সবাই দক্ষিণ-উত্তর লম্বালম্বি করে ভাগ বুঝে নিয়ে বসবাস করে আসছেন।

কিন্তু ভাই মোস্তাফিজুর, কামরুজ্জামান ও রবিউল সম্প্রতি ভাই আছাদুজ্জামান, মিজানুর ও বোন রাহিলাক দখলচ্যুত করতে ষড়যন্ত্র করতে থাকে। বোন রাহিলা বাধ্য হয়ে গুচ্ছ গ্রামে গিয়ে উঠেছে ভাই মিজানুর ইট এনে ঘর করার প্রস্তুতি নিলে তাকে পাত্তা না দেওয়ায় বাধ্য হয়ে অপর ভাই আছাদুজ্জামানের বাড়িতে গিয়ে আশ্রয় নিয়েছে। এ সুযোগে মোস্তাফিজ, কামরুজ্জামান, আছাফুর, রবিউল ও তাদের ছেলেরা গত ৮ জুন সকালে বেআইনি দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আছাদুজ্জামানের বসত ঘরের সামনে গিয়ে জোরপূর্বক ড্রেন কেটে ইটবালি সিমেন্ট নিয়ে নতুন ঘর করার চেষ্টা চালায়।

এতে তার যাতয়াতের পথরুদ্ধ ও মায়ের কবরের কাছ পর্যন্ত। দখল নিয়ে হুলস্থুল কান্ড করে। বাধা দিতে গেলে অকথ্য ভাষায় গালিগালাজ ও মুন্ডু কেটে নিয়ে হলেও পাকা ঘর নির্মাণ করার হুমকি দেয়। বাধ্য হয়ে তিনি (বাদী) ঐ দিনই থানায় লিখিত অভিযোগ করেন। থানায় উভয় পক্ষকে ডেকে শান্তি বজায় রাখতে এবং জমির গোলযোগ আদালতের মাধ্যমে নিষ্পত্তি করে কাজ করার সিদ্ধান্ত জানান। কিন্তু প্রতিপক্ষ কোন সিদ্ধান্ত মানতে রাজি নয়, তারা গায়ের জোরে বাধাদানকারীদের জবাব দিয়ে জবর দখল করার হুমকি দিয়ে যাচ্ছে। ফলে চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন আছাদুজ্জামান ও মিজানুর রহমান দিং। এ ব্যাপারে তারা প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা ও জন প্রতিনিধিদের সহযোগিতা কামনা করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version