Site icon suprovatsatkhira.com

অসহায়দের পাশে দাঁড়াতে কালিগঞ্জ ইউএনওর আহব্বান

নলতা প্রতিনিধি: দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর পবিত্র ঈদ। আর এই ধনী ও গরীব সবার। কিন্তু আমাদের সমাজের অনেক অসহায় মানুষ ঈদের সময় নতুন পোষাক কিনতে পারে না। অনেকে ঈদের দিন ভালো খাবার রান্না করতে পারে না। সেজন্য তাদের মুখে হাসি থাকে না। তাই এসব মানুষের পাশে দাঁড়াতে হবে। যাতে তাদের মুখে হাসি ফোটানো যায়। তাছাড়া ইসলাম ধর্মে ধনীদের সম্পদে গরিবের অধিকার জাকাতের ব্যবস্থা করা হয়েছে। জাকাত দিলে সম্পদের পরিমান বাড়ে। তাই জাকাত প্রদানকারীরা তার নিজ এলাকার অসহায় মানুষদের খুঁজে বের করে তাদের প্রাপ্প বুঝিয়ে দেবে। বুধবার কালিগঞ্জ উপজেলার নলতায় আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ৪২৭ অসহায় পরিবারকে করোনাকালীন ঈদ সহায়তা প্রদান অনুষ্ঠানে এ সব কথা বলেন, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম।

বেসরকারী সংস্থা এম,জে,এফ’র বাস্তবায়নে দাতা সংস্থা পেনীএ্যাপেলের (চবহহুধঢ়ঢ়বধষ) অর্থায়নে ও ইউনাইটেড পারপোজ এর সহযোগীতায় (ঝসরষব) প্রকল্পে নলতা ইউনিয়নের উক্ত পরিবারে এ সহায়তা দেওয়া হয়। এই সুবিধার আওতায় প্রতিবন্ধী, বিধবা, অসহায় নারী প্রধান পরিবার, দুগ্ধদানকারী মা, অসুস্থ পরিবার প্রধান পুরুষ, দারিদ্র সীমার নিচে বসবাসকারী ৪২৭ পরিবারের এ সহায়তা প্রদান সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে বুধবার নলতা ইউনিয়নের প্রফেসর রুহুল হক পলিটেনিক ইনন্সটিউট এন্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টার প্রাঙ্গনে সামাজিক দুরত্ব বজায় রেখে নগদ একাউন্টের মাধ্যমে পরিবার প্রতি ৫ হাজার টাকা প্রদান করা হয়। বিতরণ অনুষ্ঠানে এজেএফ’র উপদেষ্টা ও নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুজ্জামান খোকনের সভাপতিত্বে মোবাইল ফোনের মাধ্যমে স্বাগত বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম। এজেএফ’র নির্বাহী প্রধান আজহারুল ইসলামের সভাপতিত্বেঅন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউনাইটেড পারপোজ এর সহকারী প্রজেক্ট ম্যানেজার শাহিনুর ইসলাম, পেনীএ্যাপেলের সহকারী প্রজেক্ট ইঞ্জিনিয়ার মারিয়া বিনতে মান্নান। উল্লেখ্য যে, প্রকৃতদের বাছাই করে সবার মাঝে ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করে নিতে এবং তাদের মুখে হাসি ফোটানোর লক্ষে এ উদ্যোগ গ্রহণ করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version