Site icon suprovatsatkhira.com

মুন্সিপাড়ায় পৌর ড্রেন দখল করে ভবন নির্মাণের অভিযোগ

ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরা পৌরসভার ২নং ওয়ার্ডের মুন্সিপাড়ায় জামায়াত অফিস সংলগ্ন এলাকায় পৌর ড্রেন দখল করে পরিকল্পনা বিহীন দ্বিতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে রবিউল ইসলাম নামে এক ব্যক্তির বিরুদ্ধে। তিনি ওই এলাকার মৃত আতিয়ার রহমানের ছেলে। পৌর ড্রেন দখল করে ভবন নির্মাণ করায় জলাবদ্ধতা সৃষ্টির আশঙ্কা করছেন স্থানীয়রা। এছাড়া একটি বৈদ্যুতিক পোল ভবনের মধ্যে রেখে নির্মাণ কাজ পরিচালনা করায় যে কোন মুহ‚র্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কাও করছেন তারা।

স্থানীয়রা জানায়, রবিউল ইসলাম পৌরসভার ড্রেন দখল করে ভবন নির্মাণ করছেন। এছাড়া ভবন নির্মাণ করতে পৌরসভা থেকে কোন প্লান পাশ করেননি। সুতরাং প্লান বহির্ভূত ভবন নির্মাণ হলে ঝড় অথবা ভূমিকম্পে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

স্থানীয় বাসিন্দা সুমন হোসেন জানায়, এলাকাবাসী গত (৭ এপ্রিল) বুধবার পৌর মেয়র বরাবর লিখিত অভিযোগ দিয়েছিল। অভিযোগের ভিত্তিতে পৌর সার্ভেয়ার মামুন হোসেন পরিদর্শন করে ভবন নির্মাণ কাজ বন্ধ করে দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বাসিন্দারা জানায়, পৌরসভা থেকে কাজ বন্ধ রাখতে বললেও এখনও কাজ বন্ধ হয়নি। বরং তাড়াহুড়ো করে ভবন নির্মাণ কাজ শেষ করার অপচেষ্টা করছে।

এ বিষয়ে অভিযুক্ত রবিউল ইসলাম বলেন, ‘আমার জমিতে আমি ঘর নির্মাণ করছি। তাছাড়া আমার দ্বিতীয় তলায় টিনের চাল দেওয়া হবে। ওটা বিল্ডিং না। বিল্ডিং হলে পৌরসভা থেকে প্লান পাশ করাতাম’।

সাতক্ষীরা পৌরসভার সহকারী প্রকৌশলী কামরুল আক্তার জানান, ‘পৌর এলাকায় ভবন নির্মাণ করতে হলে অবশ্যই পৌরসভা থেকে প্লান নিয়ে কাজ করা লাগে। এছাড়া পৌরসভার রাস্তার পাশে ভবন নির্মাণ করতে হলে কমপক্ষে ৩ ফুট ৩ ইঞ্চি জায়গা ছেড়ে নির্মাণ কাজ করতে হয়, তবে জায়গা বিশেষ কম-বেশিও হতে পারে’।

এ বিষয়ে সাতক্ষীরা পৌরসভার সার্ভেয়ার মামুন হোসেন জানান, ‘রবিউল ইসলাম পৌরসভা থেকে কোন প্লান না নিয়েই কাজ করছিল। অভিযোগ পেয়ে আমরা সেখানে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছিলাম। এছাড়া সে পৌরসভার ড্রেনের উপর ভবন নির্মাণ করছিল’। তিনি আরও জানান, ‘আমরা আজই নোটিস দেবো স্থাপনা অপসারণের জন্য’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version