Site icon suprovatsatkhira.com

ছন্দের কবি আফিল উদ্দীন মেম্বার আর নেই

সরসকাটি (কলারোয়া) প্রতিনিধি: ছন্দের কবি আফিল উদ্দীন আর নেই। গতকাল ৬ এপ্রিল সকাল ৯ টার দিকে তিনি মস্থিস্কে রক্ত ক্ষরণ জনিত কারণে হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ গৃহে শেষ নিশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্ন ইলাহি রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুনাগ্রহী রেখে গেছেন।
কবি আফিল উদ্দীন মোড়ল ৮০ দশক থেকে শিশুদের জন্য ছড়া ও ছন্দ কবিতা লিখে আসছিলেন। একারণে তিনি ছন্দের কবি হিসেবে এলাকার সকলের কাছে প্রিয়। কেউ কেউ তাকে চারণ কবিও বলে থাকেন। তিনি একাধারে তিনি চার হাজারেরও বেশি কবিতা ও ছড়া লিখেছেন।

কবি আফিল উদ্দীপন কলারোয়া উপজেলার ১ নং জয়নগর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সাবেক মেম্বার। তিনি একাধারে ৫ বার নির্বাচিত হয়ে ২৫ বছর ইউপি সদস্য হিসাবে এলাকার মানুষের সেবা করেছেন। সততা ও কর্মদক্ষতায় তিনি মানুষের হৃদয় করেছেন। কবি আফিল উদ্দীন সরসকাটি ইউনাইটেয হাইস্কুল প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রাখেন। পরে তিনি ওই স্কুলেই অফিস সহায়ক হিসাবে কর্মজীবন পার করেন। গত দুই বছর আগে তিনি চাকরি থেকে অবসর গ্রহণ করেন। ব্যক্তি জীবনে তিনি ছিলেন নির্লোভ মানুষ। শেষ নি:শ্বাস ত্যাগ কারার পূর্ব মুহ‚র্ত পর্যন্ত তিনি অতি সাধারণ জীবন জাপন করেই মৃত্যুর কাছে হার মানেন।

গতকাল বাদ আছর উত্তর ক্ষেত্রপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাছে জানাজা শেষে তাকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। কবি আফিল উদ্দীনের আত্মার মাগফিরাত কামান ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিকৃতি দিয়েছেন সাতক্ষীরা-১ আসনের এমপি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, কলারোয়া উপজেলা আ.লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন, কলারোয়া উপজেলা আ.লীগের সাবেক আহŸায়ক সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুদ্দিন আল মাসুদ বাবু, সাংবাদিক মোশাররফ হোসেন, সরসকাটি ইউনাইডেট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবাদুল হক, জয়নগর ইউনিয়ন আ.লীগের সভাপতি মাস্টার আজিজুর রহমান, ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য জয়দেব সাহা, সাবেক মেম্বার আবুল কাশেম গাজীসহ এলাকার সর্বস্তরের মানুষ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version