Site icon suprovatsatkhira.com

রমজাননগরের সোরার রাস্তায় উন্নয়নের ছোঁয়া লাগেনি

নূরুন্নবী ইমন, সুন্দরবন অঞ্চল প্রতিনিধি: দীর্ঘ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি শ্যামনগর উপজেলার রমজানগর ইউনিয়নের সোরার ইটের সোলিং রাস্তার। প্রতি বছর জোড়া তালি দিয়ে রাস্তাটি সংস্কার করা হলেও অচিরেই পূর্বের চেয়ে নষ্ট হয়ে যায়। গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার দেশকে ডিজিটাল হিসাবে গড়ে তোলার লক্ষ্য অবিরাম কাজ করে চলেছে। দেশের প্রতিটি অঞ্চলের রাস্তা ঘাটের উন্নয়ন চোখে দেখার মত। কিন্তু আজও সোরা রাস্তাটির বেহাল দশা।

সরজমিনে দেখা যায় , রাস্তার ইট গুলো উঠে গর্তে পরিণত হয়েছে। তাছাড়া অনেক স্থানে রাস্তা ভেঙে পুকুরের ভিতরে প্রবেশ করেছে। উক্ত রাস্তা দিয়ে স্কুল , মাদ্রাসার কমলমতি ছাত্র/ছাত্রী , শিক্ষক, সরকারী চাকুরিজীবীসহ বিভিন্ন পেশাজীবী মানুষ চলাচল করে। অপর দিকে প্রতিনিয়ত দুর্ঘটনার কবলে পড়ছে মটর সাইকেল , বাইসাইকেলসহ সাধারণ পথচারী। এলাকাবাসী জানাই এক শ্রেণির লোক নিজের প্রয়োজনে ভারী ট্রলিযোগে ইট , বালি সরবরাহ করার কারণে রাস্তাটি বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাছাড়া রাস্তা ভেঙে পুকুরের ভিতরে প্রবেশ করলেও পুকুরের পাড় বাঁধে না কিছু ব্যক্তি। বর্ষা মৌসুমে রাস্তাটি চলাচলের সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়ে। আর কত দিন অবহেলিত অবস্থায় থাকবে রাস্তাটি ? এমন প্রশ্ন অত্র এলাকার প্রতিটি মানুষের মুখে।

এ বিষয়ে অত্র ওয়ার্ডের ইউ,পি সদস্য জি,এম, নূরুজ্জামান বলেন , মাঝে মধ্যে রাস্তাটি সংস্কার করা হয়।অত্র ইউনিয়নের চেয়ারম্যান শেখ আল মামুন বলেন , রাস্তাটি মাঝে মধ্যে সংস্কার করা হয়। পরিপূর্ণ ভাবে সংস্কার করার জন্য চেষ্টা অব্যাহত আছে । যাতে করে আসছে বর্ষা মৌসুমের আগে রাস্তাটি পরিপূর্ণ ভাবে সংস্কার হয়ে যাতায়াতের জন্য উপযুক্ত হয় তার যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version