Site icon suprovatsatkhira.com

দৈনিক সুপ্রভাত সাতক্ষীরায় সংবাদ প্রকাশের পর হুইল চেয়ার পেল প্রতিবন্ধী শিশু জুবায়ের

হাবিবুর রহমান, (কেড়াগাছি) কলারোয়া প্রতিনিধি : কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের আইচপাড়া এলাকার প্রতিবন্ধী শিশু জুবায়েরকে নিয়ে দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা পত্রিকায় সংবাদ প্রকাশের পর তার পাশে দাঁড়িয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সদস্য উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। বুধবার (০৩ ফেব্রæয়ারি) বিকেলে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে প্রতিবন্ধী শিশুটিকে তিনি একটি হুইল চেয়ার ও শীতবস্ত্র উপহার দেন।

এর আগে গত মঙ্গলবার (০২ ফেব্রæয়ারি) সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা পত্রিকায় প্রতিবন্ধী শিশু জুবায়েরের জীবন দুর্দশা ও তার পরিবারের করুণ চিত্র তুলে ধরে সংবাদ পরিবেশন করে সমাজের সুধীজনদের দৃষ্টি আকর্ষণ করা হয়। সংবাদ প্রকাশের পর কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু শিশু জুবায়েরের জন্য একটি হুইল চেয়ার দেবেন বলে আশ্বস্ত করেন। বুধবার তিনি জুবায়েরকে একটি হুইল চেয়ার উপহার দিয়েছেন।

উল্লেখ্য, জন্ম থেকেই শারীরিক ও মানসিক প্রতিবন্ধী শিশু জুবায়ের (১০)। নেই চলাচলের সামান্য শক্তি। অভাব অনটনের সংসারে দিনমজুর পরিবারের সদস্যদের সহযোগিতায় ঘর থেকে উঠান আবার উঠান থেকে ঘর! ঠিক এভাবেই জীবনের বেড়ে ওঠার সঠিক সময়ে পরিচর্যার সংকটাপন্ন পরিবেশে জীবন যাপন করছিল। জুবায়ের কেঁড়াগাছি ইউনিয়নের আইচপাড়া গ্রামের খায়রুল ইসলামের পুত্র। এছাড়া অসম্পূর্ণ শারীরিক গঠন নিয়ে জন্ম নেয়া শিশু জুবায়ের দিনে দিনে শারীরিক ও মানসিক প্রতিবন্ধীত্বে রূপ নেয়া সন্তান প্রতিপালনে অস্বীকৃতি জানিয়ে দুগ্ধপোষ্য জুবায়েরকে ফেলে চলে যান তার গর্ভধারিণী মা। এরপর থেকে দুঃখ দুর্দশায় দাদির কাছেই কেটেছে তার ১০টি বছর।

সর্বশেষ সংবাদপত্রের মাধ্যমে জুবায়েরের জন্য হুইল চেয়ারের ব্যবস্থা হওয়া জুবায়েরের দাদি রমেছা খাতুন সাংবাদিকদের ও উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুর প্রতি কৃতজ্ঞতা জানান।

এ সময় শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রহিম, বোয়ালিয়া ইউনাইটেড কলেজিয়েট স্কুলের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আনিছুর রহমান, কেঁড়াগাছি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ রুহুল কুদ্দুস, সাংবাদিক হাবিবুর রহমান সোহাগ, শফিকুর রহমান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version