Site icon suprovatsatkhira.com

ভোটারদের উপস্থিতিতে সরগম কলারোয়ার ভোট কেন্দ্রগুলো

কলারোয়া প্রতিনিধি : সকাল ৮টা থেকে শুরু হয়েছে কলারোয়া পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ। বিকাল ৪টা পর্যন্ত এ ভোট গ্রহণ চলবে। সুষ্ঠু নির্বাচনি পরিবেশে শীতকে উপেক্ষা করে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি সরগম করে তুলেছে পৌর এলাকা। অত্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের পছন্দের প্রতীকে ব্যালট পেপারের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করছেন।
কলারোয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক ভারপ্রাপ্ত মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল সকালেই তার নিজ কেন্দ্রে পৌরসভার ০১নং ওয়ার্ডের তুলসিডাঙ্গা মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেছেন।
এদিকে ৮নং শ্রীপ্রতিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটাধিকার প্রয়োগ করেছেন বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী শফিকুজ্জামান তুহিন।
অপরদিকে সাবেক মেয়র গাজী মো. আক্তারুল ইসলামের সহধর্মিণী নার্গিস সুলতানা স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে নির্বাচন মাঠেই রয়েছেন।
কলারোয়া পৌর নির্বাচনে মেয়রদের পাশাপাশি সাধারণ কাউন্সিলার পদে ৩৯ জন প্রার্থী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলার পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ২১ হাজার ২শ’ ৮০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২শ’ ৮৪ জন ও মহিলা ভোটার ১০ হাজার ৯শ’ ৯৬ জন।
খোঁজ নিয়ে জানা গেছে, পৌরসভার ৭নং ওয়ার্ড মুরারীকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের মোট ২ হাজার ৭শ’ ৭৬ জন ভোটারের মধ্যে প্রথম ২ ঘণ্টায় প্রায় ২০% ভোট পড়েছে। এখনও পর্যন্ত ভোট গ্রহণ সুষ্ঠুভাবেই চলছে। কোন কেন্দ্রে অপ্রীতিকর কোন বিচ্ছিন্ন ঘটনা ঘটেনি।
জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. নাজমুল কবির জানিয়েছেন, ‘সকল প্রকার বিচ্ছিন্ন ঘটনা এড়াতে প্রশাসনিক তৎপরতা ঢেলে সাজানো হয়েছে। দেয়া হয়েছে চার স্তরে প্রশাসনিক নিরাপত্তা’। তিনি জানান, ‘কলারোয়া পৌরসভায় ৯টি কেন্দ্রে ৬৩টি কক্ষে সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণ চলছে। প্রতিটি কেন্দ্রে শনিবার সকাল ৭ টার মধ্যে ব্যালট পেপার প্রেরণ করা হয়েছে’। তিনি আরও জানান, ‘প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যদের সমন্বয়ে চার স্তর বিশিষ্ট নিরাপত্তা-বলয় গড়ে তোলা হয়েছে’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version