Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় ঢাবি শিক্ষার্থী শিবিলের মৃত্যুবার্ষিকী পালন

কলারোয়া প্রতিনিধি : কলারোয়ায় স্মরণ সভা ও দোয়ানুষ্ঠানের মধ্য দিয়ে প্রয়াত কাজী আওনাফ আতিফ শিবিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বুধবার (৬ জানুয়ারী) বেলা ১২টায় কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে শিবিল স্মৃতি পাঠাগার এ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রয়াত শিবিল কলারোয়ার কৃতি সন্তান ও ব্র্যাক ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রসিডেন্ট শুভঙ্করকাটি গ্রামের কাজী আছাদুজ্জামান আছাদের বড় ছেলে।
‘শিবিল মেমোরিয়াল ফান্ড’র অর্থায়নে ও কলারোয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে বক্তরা কাজী আওনাফ আতিফ শিবিলের অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করে বলেন, শিবিলের মৃত্যুতে একটি স্বপ্নের মৃত্যু হয়েছে। মেধাবী এই তরুণ এ দেশ এবং সমাজ উন্নয়নে আগামীর নেতৃত্ব বা পথ দেখাতে পারতো কিন্তু শিবিলের অকাল মৃত্যুতে সকল স্বপ্নের ঘটেছে। এসময় বক্তারা আরো বলেন, শিবিল আজীবন বেঁচে থাকবে আমাদের হৃদয়ে, আমাদের স্মৃতিতে।
স্মরণ সভায় উপস্থিত থেকে শিবিলের স্মৃতিচারণ করেন পিতা ব্র্যাক ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রসিডেন্ট কাজী আছাদুজ্জামান, কলারোয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, উপজেলা দুপপ্রক সভাপতি আখতার আসাদুজ্জামান, দুপ্রক সদস্য উৎপল সাহা, প্রভাষক আসাদুজ্জামান ফারুকী, মাওলানা মতিউর রহমান, কলারোয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্ল, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আতাউর রহমান, কোষাধ্যক্ষ এমএ সাজেদ, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম লিটন,সাংবাদিক রাশেদুল হাসান কামরুল, শিক্ষক অনুপ কুমার ঘোষ, প্রয়াত শিবিলের মামা শেখ জাহাঙ্গীর কবীর, কলারোয়া রিপোর্টাস ক্লাবের সাহিত্য সম্পাদক আরিফুল হক চৌধুরী, সাংবাদিক ফারুক রাজসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। স্মরণ সভা শেষে শিবিলের বিদেহী আত্মর শান্তি কামনায় দোয়ানুষ্ঠান পরিচালনা করেন মাওলানা আসাদুজ্জামান ফারুকী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক শেখ শাহজাহান আলি শাহিন।
উল্লেখ্য; ২০১৯ সালের ৬ জানুয়ারি সন্ধ্যায় ভারতের ব্যাঙ্গালুরুর একটি হাসাপাতাল চিকিৎসারত অবস্থায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়র অনার্স প্রথম বর্ষের ছাত্র কাজী আওনাফ আতিফ শিবিল (১৯) মৃত্যুবরণ করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version