Site icon suprovatsatkhira.com

বর্ষীয়ান রাজনীতিবিদ শেখ ওয়াহেদুজ্জামানের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী আগামীকাল

শেখ শাওন আহমেদ সোহাগ : আগামীকাল বুধবার ১৩ জানুয়ারি। সাতক্ষীরার কালিগঞ্জের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ ওয়াহেদুজ্জামানের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী। নানা আয়োজনের মধ্য দিয়ে রাজনৈতিক নেতৃবৃন্দ, ভক্ত, পরিবার-পরিজন আজ স্মরণ করবে তাকে। মরহুম শেখ ওয়াহেদুজ্জামানের বর্ণাঢ্য এক স্বচ্ছ রাজনৈতিক ক্যারিয়ার ছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ক্যাপ্টেন নুরুল হুদার নেতৃত্বে ৯ নং সেক্টরে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

তিনি ৯ সেক্টরের এক গ্রæপের যুদ্ধকালীন কমান্ডার হিসেবে দায়িত্বে পালন করেন। ঐতিহ্যের সূত্রধরে ছাত্রজীবন থেকেই রাজনীতিতে ছিলেন সক্রিয়। সব প্রতিক‚লতা পেছনে ফেলে দুর্বার গতিতে এগিয়ে গেছেন মানুষের সেবায়। তিনি কাজ করেছেন যুদ্ধোত্তর বাংলাদেশ গঠনেও। মরহুম শেখ ওয়াহেদুজ্জামান ১৯৬৪ সালে বাংলাদেশ ছাত্রলীগ সাতক্ষীরা সরকারি কলেজ শাখার যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন। ১৯৭২ সাল থেকে আমৃত্যু পর্যন্ত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের কমান্ডারের দায়িত্ব পালন করেন। ১৯৮৫ সাল থেকে আমৃত্যু পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি’র দায়িত্ব পালন করেন।

কালিগঞ্জ বাস-মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির নির্বাচিত সভাপতি ছিলেন তিনি। কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতিও দায়িত্ব পালন করেন। চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে তিনি কালিগঞ্জ উপজেলা থেকে বিপুল ভোটে নির্বাচিত হয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন অবস্থায় মৃত্যুবরণ করেন। এছাড়াও তিনি পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়িকসহ মোট ৩৮টি বিভিন্ন সংগঠনের সাথে জড়িত ছিলেন বলে জানা যায়।

এই বর্ষীয়ান রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা মরহুম শেখ ওয়াহেদুজ্জামানের দ্বিতীয় মৃত্যু বার্ষিকীতে গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন কালিগঞ্জের সর্বস্তরের মানুষ।

প্রসঙ্গত: ২০১৯ সালের ১৩ জানুয়ারি রবিবার সন্ধ্যা সোয়া ৭ টার দিকে শেখ ওয়াহেদুজ্জামান (৭৭) নিজ বাড়িতে হৃদ্রোগে আক্রান্ত হন। পরিবারের সদস্যরা দ্রæত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version