Site icon suprovatsatkhira.com

দেশের সার্বিক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন-এমপি রবি

মুজিব শতবর্ষ উপলক্ষে দুস্থদের মাঝে জয়দেব ঘোষের কম্বল বিতরণ

মোস্তাক আহমেদ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান বিজয় দিবস উপলক্ষে বিশিষ্ঠ সমাজ সেবক জয়দেব কুমার ঘোষ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন। জয়দেব ঘোষ সাতক্ষীরা সদর উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সহ সভাপতি ও ঝাউডাঙ্গা মহা শ্মশান মন্দির কমিটির সাধারণ সম্পাদক। আ.লীগ নেতা জয়দেব কুমার ঘোষ জানান, তিনি ব্যক্তিগত উদ্যোগে ৫ শতাধিক দু:স্থ শীতার্ত পরিবারের মাঝে কম্বল বিতরণ শুরু করেছেন। শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় ঝাউডাঙ্গা ইউনিয়নের বলাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় এ কম্বল বিতরণ করা হয়।
ঝাউডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের ওয়ার্ড (৭নং) সাধারণ সম্পাদক ও মাধবকাটি বাজার কমিটির সভাপতি আবুল খায়ের বিশ্বাসের সভাপতিত্বে শীত বস্ত্র (কম্বল) বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অসহায়, দুস্থ শীতার্ত মানুষের হাতে শীত বস্ত্র (কম্বল) তুলে দেন সাতক্ষীরা-২ (সদর উপজেলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠী এগিয়ে নেয়াসহ দেশের সার্বিক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। দেশ স্বাধীনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠিত হয়েছিল। আমাদের এই দেশে মাঝে মধ্যে সাম্প্রদায়িক বিষবাষ্প মাথাচাড়া দিয়ে প্রভাব ফেলার চেষ্টা চালায়। কিন্তু আমাদের এই অসাম্প্রদায়িকতা এই অপশক্তিকে সবসময় দমন করেছে। এখনও একটি সাম্প্রদায়িক গোষ্ঠী আমাদের এই দেশকে আমাদের সমাজকে হেয় করার চেষ্টা করে।
তিনি বলেন, আমাদের এই সাম্প্রদায়িক সম্প্রীতি এবং সম্মিলিত শক্তির কাছে তারা অতীতে যেমন পরাভূত হয়েছে তেমনি বর্তমান এবং ভবিষ্যতেও পরাভূত হবে। আমাদের প্রথম পরিচয় আমরা বাঙালি। সকল ধর্মের মানুষের মিলিত রক্তস্রোতের বিনিময়ে এই বাংলাদেশ রচিত হয়েছে। সাম্প্রদায়িক অপশক্তির স্থান বাংলাদেশে হতে পারে না।
এই বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে পৃথিবীর অন্যান্য দেশের কাছে দৃষ্টান্ত স্থাপন করেছে। এই দেশে হিন্দু মুসলিম, বৌদ্ধ খ্রিস্টান, বাঙালি, মগ, চাকমা সকল ধর্মের সকল জাতির মানুষের যে সহাবস্থান এবং সাম্প্রদায়িক সম্পর্ক তা পৃথিবীতে বিরল।
শীতার্তদের মাঝে জয়দেব ঘোষের এ শীত বস্ত্র বিতরণে এলাকার অতি ও হত দরিদ্ররা শীতের কষ্ট থেকে মুক্তি পাবে। দলীয় নেতা হিসেবে জয়দেব ঘোষ শীত বস্ত্র বিতরণ করলেও সরকারিভাবে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। আগামীতে তিনি ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে দলীয় নেতা-কর্মীসহ এলাকার সব মানুষের সাথে মত বিনিময় করার আশাবাদ ব্যক্ত করেন।
এর আগে তরুন আ.লীগ নেতা জয়দেব কুমার ঘোষ ঝাউডাঙ্গা ইউনিয়নের বলাডাঙ্গা (৭নং ওয়ার্ড) ও ছয়ঘরিয়া (৮নং ওয়ার্ড) এলাকায় সাধারণ মানুষের মাঝে করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনতায় মূলক প্রচার ও প্রায় এক হাজার মানুষের মাঝে মাক্স বিতরণ করেন।
সাতক্ষীরা সদর উপজেলার ১১নং ঝাউডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জয়দেব কুমার ঘোষ জানান, প্রতিবছর তিনি এলাকার গরিব ও অসহায় মানুষের সাধ্য মত সহায়তা করে আসছেন। তিনি আগামী ইউপি চেয়ারম্যান পদে ঝাউডাঙ্গা ইউনিয়ন থেকে নির্বাচনে অংশ গ্রহণ করতে ইচ্ছুক। সততা ও কর্তব্য নিষ্ঠার সাথে তিনি ইউনিয়নবাসির আশা আকাক্সক্ষার প্রতিফলন ঘটাতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি দলমত নির্বিশেষে সকলের দোয়া ও আশীর্বাদ কামনা করেন।
জয়দেব ঘোষ আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ইউনিয়নের দুস্থ শীতার্ত মানুষের মাঝে এ কম্বল বিতরণ অব্যাহত থাকবে।এসময় উপস্থিত ঝাউডাঙ্গা ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক অশোক কুমার ঘোষ, ঝাউডাঙ্গা মহা শ্মশান মন্দির কমিটির উপদেষ্টা নিমাই চন্দ্র ঘোষ, যুগ্ম-সাধারণ সম্পাদক অরবিন্দ সরকার, সাংগঠনিক সম্পাদক শংকর ঘোষ, ইউনিয়নের ৮নং ওয়ার্ড আ.লীগের সহ সভাপতি ডা. শামসুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক আকরাম হোসেন, ৯নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ফয়জুর রহমান, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, তুজুলপুর জিসি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মফিজুর রহমান, ছয়ঘরিয়া জোড়া শীব মন্দিরের সভাপতি মনোরঞ্জন রায়, ঝাউডাঙ্গা বাজারের ব্যবসায়ী শাহজাহান, শিবু ঘোষ, ইউনিয়নের আ.লীগের নেতা-কর্মীসহ ৭ ও ৮ নং ওয়ার্ডের সাত শতাধিক সাধারণ মানুষ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version