Site icon suprovatsatkhira.com

গাবুরা-বুড়িগোয়ালিনী জরাজীর্ণ খেয়াঘাট: জনভোগান্তী চরমে

হুদা মালী, গাবুরা (শ্যামনগর) প্রতিনিধি : শ্যামনগর উপজেলার গাবুরা টু বুড়িগোয়ালিনী খেয়া পারাপারের খেয়াঘাটের জরাজীর্ণ অবস্থার কারণে জনভোগান্তী চরমে পৌঁছেছে। সংস্কার আর রক্ষণাবেক্ষণের অভাবেই খেয়াঘাটের জরাজীর্ণ অবস্থার সৃষ্টি হয়েছে বলে দাবি স্থানীয় ভুক্তভোগীদের। স্থানীয়রা জানায়, ‘উপজেলা সদরে যাতায়াতের জন্য খেয়া ঘাটে এসেই পড়তে হয় ঝুঁকির মধ্যে। পরিষ্কার কাপড় পরে এসে মাঝে মধ্যে কাদা পানিতে ভিজে কাজ না মিটিয়েই ফিরে যেতে হয় বাড়িতে। কখনো পিচ্ছিল জায়গায় পড়ে আহত হতে হয়। ভুক্তভোগী স্থানীয়রা আরও জানায়, ‘এই খেয়াঘাট দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ পারাপার হয়ে থাকে। বিশেষ করে গাবুরা এলাকার হাজার হাজার মানুষের উপজেলা সদরে যাতায়াতের জন্য একমাত্র মাধ্যম হচ্ছে বুড়িগোয়ালিনী খেয়াঘাট। এজন্য খেয়াঘাটটি জরুরী সংস্কার করা দরকার।
তারা জানান, খেয়াঘাটের গাবুরা এবং বুড়িগোয়ালিনী দুই তীরে সুন্দর ঘাট ছিল। বুড়িগোয়ালিনীর ঘাটটি নদীর কবলে ধসে পড়েছে। তারপর দীর্ঘ ৯ বছরেরও বেশি সময় ধরে এই খেয়াঘাটে বøকের উপর দিয়ে মানুষ যাতায়াত করছে।
এ ব্যাপারে ঘাটের ইজারাদার কর্তৃপক্ষের প্রতিনিধি মোহর আলী মোল্লা জানান, ‘আমরা ইজারা নেওয়ার পর নদী ভাঙনের কবলে পড়ে খেয়াঘাট নদীতে বিলীন হয়ে যায়। এরপর বøক দিয়ে কোন মতে কাজ চালানো হচ্ছে। এছাড়া ঘাট সংস্কারের জন্য কর্তৃপক্ষ কোন অনুদান না দেয়ায় সংস্কার করা সম্ভব হয়নি’। এ ব্যাপারে উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী এলাকাবাসী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version