Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় স্ত্রীকে পুড়িয়ে হত্যা, স্বামীর আমৃত্যু কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক: স্ত্রীর শরীরে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার দায়ে মৃত্যুদন্ডাদেশ পাওয়া সাতক্ষীরার ইমাদুলের সাজা কমিয়ে আমৃত্যু কারাদন্ড দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত আপিল বিভাগ। বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বিভাগ (১১ নভেম্বর) বুধবার এ রায় দেন। ইমাদুলের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এ বি এম বায়জিদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।
২০০২ সালের ১৯ জুলাই ইমাদুলের স্ত্রী রেশমা খাতুনকে নির্যাতন করে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। এরপর রেশমাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ওই বছর ২৯ জুলাই রেশমার মৃত্যু হয়। এর আগেই ২১ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে মৃত্যুকালীণ জবানবন্দি দেন রেশমা খাতুন। তবে নির্যাতন ও আগুন দিয়ে পোড়ানোর ঘটনায় ওইদিনই (১৯ জুলাই) রেশমার স্বামী ইমাদুল, শ্বশুর শহিদুল সরদার, শ্বাশুড়ি মোছা. ছবি বিবি ও দেবর রাজু আহমদকে আসামি করে নারী শিশু নির্যাতন দমন আইনে সাতক্ষীরা সদর থানায় মামলা করেন রেশমার পিতা আব্দুর রাজ্জাক। এরপর তদন্ত শেষে চার জনেরর বিরুদ্ধেই অভিযোগপত্র দেয় পুলিশ।
বিচার শেষে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২০০৮ সালের ১১ আগস্ট এক রায়ে ইমাদুলকে মৃত্যুদন্ড দেন। অপর তিন আসামিকে খালাস দেওয়া হয়। এরপর ইমাদুলের মৃত্যুদন্ড অনুমোদনের জন্য হাইকোর্টে পাঠানো হয় ডেথ রেফারেন্স। একইসঙ্গে আপিল করেন কারাবন্দি ইমাদুল। উভয় আবেদনের ওপর শুনানি শেষে হাইকোর্ট ইমাদুলের মৃত্যুদন্ড বহাল রেখে ২০১৩ সালের ২৭ ফেব্রæয়ারি রায় দেন। এ রায়ের বিরুদ্ধে আপিল করেন ইমাদুল। এ আপিলের ওপর শুনানি শেষে আপিল বিভাগ তার মৃত্যুদন্ডের সাজা কমিয়ে আমৃত্যু কারাদন্ড দেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version