Site icon suprovatsatkhira.com

কলারোয়ার কেরালকাতায় ইউপি নির্বাচন নৌকার প্রার্থী স.ম মোরশেদ বিপুল ভোটে জয়ী

মোশাররফ হোসেন : কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়নের উপ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী সম মোরশেদ আলী ৬৭০৫ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী পেয়েছে মোটরসাইকেল প্রতীক পেয়েছেন ৫৭৭৭ ভোট। সম মোরশেদ এর আগেও এক বার কেরালকাতা ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন। ছাত্র রাজনীতিকালে তিনি কলারোয়া সরকারি কলেজের ভিপি নির্বাচিত হন। সম মোরশেদ উপজেলা যুবলীগের নেতৃত্ব দেয়াসহ বর্তমানে উপজেলা আ.লীগের শীর্ষ নেতাদের অন্যতম। দলের হাইকমান্ডের কাছে তিনি ত্যাগী নেতা হিসেবে পরিচিত।
উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান, প্রাপ্ত ভোটের ফলাফলে সম মোরশেদ আলী (নৌকা প্রতীক) বেসরকারি ভবে নির্বাচিত হয়েছেন। কেরালকাতা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য ৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। তারা হলেন, মো. নেছার আলী, আব্দুর রউফ ও স ম মোরশেদ আলী। অপর স্বতন্ত্র প্রার্থী মো: নেছার আলী (আনারস প্রতীক) পেয়েছেন ৭৬৮ ভোট। কেরালকাতা ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৭৪৪৫ জন। এরমধ্যে মোট ১৩৪৩ জন ভোটার ভোট প্রদান করেন।
উপ-নির্বাচনকে কেন্দ্র করে কলারোয়া উপজেলা জুড়ে মানুষের মধ্যে ছিল কৌত‚হল। সকল ধরনের আতঙ্ক ছাপিয়ে উৎসব মুখর পরিবেশে সকাল থেকে বিকাল পর্যন্ত চলে ভোট গ্রহণ। প্রতিটি কেন্দ্রে সকাল থেকে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষনীয়। একই দলের তিন প্রার্থী ভোট যুদ্ধে লড়াই করায় অন্য রাজনৈতিক দল বা মতের মানুষের কাছে নিরুত্তাপ ভোট হলেও তাদের দাবি ভোটের পরিবেশ ছিল শান্তিপূর্ণ। গত ইউনিয়ন পরিষদ নির্বাচন, দুটি সংসদ নির্বাচন ও উপজেলা নির্বাচনে যারা নিজেদের মতামতে ভোট প্রদান করতে পারেনি তারা গতকালের এ নির্বাচনকে চলমান সময়ের মডেল নির্বাচন বলে আখ্যায়িত করেছেন। এদিকে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে নির্বাচন কমিশনের বিশেষ নির্দেশনায় প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে মোতায়েন করা হয় পুলিশ, র‌্যাব, ডিবি, বিজিবি, আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাবৃন্দ। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে ছিল একাধিক টিম। শত ভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট নিশ্চিত করণের সকল ব্যবস্থা গ্রহণ করে উপজেলা প্রশাসন। ভোটাররা জানিয়েছেন, তারা পছন্দের প্রার্থীকে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরেছেন। এখানে কোন প্রার্থীর লোক বা অন্য কেউ বাধা দেয়নি। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয় এ ভোট গ্রহণ। সন্ধ্যার পর ভোট গণনা শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়।
অবাধ ও শান্তিপূর্ন ভোট অনুষ্ঠান সম্পন্ন করায় এলাকার শান্তিপ্রিয় মানুষ জেলা ও উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন।
ভোট কেন্দ্র ওয়ারী প্রার্থীদের মোট প্রাপ্ত ভোটের ফলাফল: নাকিলা স্কুল কেন্দ্র নৌকা প্রতীক ৯৩১ মটর সাইকেল ৫৫২। বলিয়ানপুর স্কুল কেন্দ্র নৌকা ৮৪২, মটর সাইকেল ৭৮৯। কাজীরহাট কলেজ কেন্দ্র নৌকা ৮১৩, মটর সাইকেল ৭৭৫। রতনপুর স্কুল কেন্দ্র নৌকা ৮১২, মটর সাইকেল ৭০৫। কোটা স্কুল কেন্দ্র নৌকা ৬৩৩, মটর সাইকেল ৬২৩। সিংঙ্গা স্কুল কেন্দ্র নৌকা ৮৮৩, মটর সাইকেল ৫৮২। সাতপোতা স্কুল নৌকা ৬৮০, মটর সাইকেল ৯৪৮। ইলিশপুর স্কুল নৌকা ৩৩৯, মটর সাইকেল ৩৪০। কেরালকাতা ইউনিয়ন পরিষদ কেন্দ্র নৌকা ৯৬৭, মটর সাইকেল ৪৫১। নৌকার মোট প্রাপ্ত ভোট -৬৭০৫। মটর সাইকেলের মোট প্রাপ্ত ভোট ৫৭৭৭। আনারসের মোট প্রাপ্ত ৭৬৪।
স.ম মোরশেদ আলী ১০২৮ ভোটের ব্যবধানে বে-সরকারী ভাবে কেরালকাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version