Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় পৃথক ৫ টি পদে ১৩ কেন্দ্রে ভোট কাল

ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরার ১৩টি কেন্দ্রে উপ-নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণ করা হবে কাল। এরমধ্যে জেলা পরিষদের একটি সাধারণ সদস্য পদে ও ইউনিয়ন পরিষদের একটি চেয়ারম্যান পদে ও তিনটি পৃথক ইউনিয়নের সাধারণ সদস্য পদে হচ্ছে এ উপ-নির্বাচন।
মঙ্গলবার (২০ অক্টোবর) উপ-নির্বাচনে জেলা পরিষদের একটি সাধারণ সদস্য পদে ৪ জন, ইউনিয়ন পরিষদের একটি চেয়ারম্যান পদে ৩জন ও তিনটি সাধারণ সদস্য পদের জন্য ১০ জন প্রার্থী অংশগ্রহণ করছেন বলে জেলা ও উপজেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে।
জেলা নির্বাচন অফিসার মো. নাজমুল কবীর, কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস, সদর উপজেলা নির্বাচন অফিসার সেখ শরিফুল ইসলাম ও শ্যামনগর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল ইসলাম পৃথকভাবে এসব তথ্য জানিয়েছেন।
জেলা নির্বাচন অফিসার মো. নাজমুল কবীর জানান, জেলা পরিষদের ৯নং ওয়ার্ড (শ্যামনগর সদর, ভুরুলিয়া ইউপি, নূরনগর ইউপি, কৈখালী ও রমজাননগর ইউপি) সাধারণ সদস্য পদের উপ-নির্বাচনে মোট ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন, মল্লিক ফজলুল হক, মাহবুব এলাহী, আজিজুর রহমান সোহাগ ও মাকসুদুর রহমান। শ্যামনগর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে জেলা পরিষদের ৯নং ওয়ার্ড গঠিত।
ইউনিয়নগুলো ৫নং কৈখালী, ৬নং রমজাননগর, ৪নং নুরনগর, ১নং ভুরুলিয়া ও ৩নং শ্যামনগর সদর ইউনিয়ন। ৫টি ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও ইউপি সদস্য মোট ৬৫ জন ভোট প্রদান করবেন।
কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান, কলারোয় উপজেলার কেরালকাতা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন, মো. নেছার আলী, আব্দুর রউফ ও স ম মোরশেদ আলী।
তিনি আরও জানান, কেরালকাতা ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৭৪৪৫ জন। এরমধ্যে পুরুষ ৮৭৬১ ও মহিলা ৮৬৮৪ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি, ভোট কক্ষের সংখ্যা ৪২টি।
সদর উপজেলা নির্বাচন অফিসার সেখ শরিফুল ইসলাম জানান, সাধারণ সদস্য পদে সদর উপজেলার ১নং বাঁশদহা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের উপ-নির্বাচনে মো. বজলুর রহমান ও মো. আহসান উদ্দীন নামে ২জন প্রার্থী ও ৯নং ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের উপ-নির্বাচনে নিরঞ্জন ঘোষ, মো. হাসানুজ্জামান, মো. জিয়াউর রহমান, মো. আব্দুল হাকিম, মো. অজিহার রহমান ও মিলন দাস নামে ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
এদিকে, শ্যামনগর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল ইসলাম জানান, শ্যামনগর উপজেলার ৪নং নূরনগর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের উপ-নির্বাচনে আলমগীর হোসেন ও নজরুল ইসলাম নামে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, গত ৪ অক্টোবর উপ-নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। ২০ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version