Site icon suprovatsatkhira.com

বালিয়াডাঙ্গায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠান

হাবিবুর রহমান, কেঁড়াগাছি (কলারোয়া) প্রতিনিধি : কলারোয়ার বালিয়াডাঙ্গায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকালে উপজেলার সীমান্তবর্তী কেড়াগাছি ইউনিয়নের প্রাণকেন্দ্র বালিয়াডাঙ্গা বাজারের সামসুল হকের মিল চত্বরে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। কেঁড়াগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ভূট্টোলাল গাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মৃতিচারণ ও দোয়া অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ‘বিনম্র শ্রদ্ধা সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি। যাদের ত্যাগ ও দেশপ্রেমের বিনিময়ে আমরা স্বাধীন বাংলা পেয়েছি। রণাঙ্গনে বালিয়াডাঙ্গায় যারা শহীদ হয়েছিল তাদের স্মৃতিচারণে যে অনুষ্ঠানটি হচ্ছে এই অনুষ্ঠানের মধ্য দিয়ে তরুণ সমাজের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত করতে হবে যা বাঙালি জাতির জন্য এক অবিচ্ছেদ্য অংশ’।

বীর মুক্তিযোদ্ধার সন্তান মো. শামীম হোসেন পবিত্র কোরআন তিলাওয়াত ও শ্রী শ্রী ব্রহ্ম হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রমের সভাপতি অধ্যাপক কার্তিক চন্দ্র মিত্রের ভগবত গীতা পাঠের মাধ্যমে সূচিত হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহউদ্দিন, কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী জেরীন কান্তা, কলারোয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) হারান চন্দ্র পাল, অত্র এলাকার মুক্তিযুদ্ধ কালীন কমান্ডার ও সাবেক সাতক্ষীরা জেলা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার, সাতক্ষীরা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, কেড়াগাছি ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী। এছাড়াও ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন বীর বিক্রম মাহবুব উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সহকারী অধ্যাপক দুলাল চন্দ্র গাইন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version