Site icon suprovatsatkhira.com

পচা পেঁয়াজ নিয়ে ভোমরা বন্দরে আরো ৪ টি ট্রাক, ক্ষতির সম্মুখিন ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ভারত থেকে গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত আরো চার ট্রাকে ৯৬ মেট্রিক টন পেয়াঁজ আমদানী হয়েছে। এ নিয়ে গত তিন দিনে মোট ৪০টি ট্রাকে ৯২৫ মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ ভোমরা বন্দরে প্রবেশ করেছে। রবিবার বিকাল পর্যন্ত কোন পেঁয়াজের ট্রাক না ঢুকলেও রাত সাতটায় ৫ টি ট্রাকে ১০৮ মেট্রিক টন ও শনিবার ৩১টি ট্রাকে ৭২১ মেট্রিক টন মেট্রিকটন পেঁয়াজ ভারতের ঘোজাডাঙ্গা দিয়ে ভোমরা বন্দরে প্রবেশ করে। তবে, এসব পেঁয়াজের বেশীরভাগই নষ্ট হয়ে গেছে। এর ফলে ব্যবসায়ীরা আর্থিকভাবে দারুন ক্ষতির সম্মুখিন হয়েছেন বলে জানান ব্যবসায়ীরা।

ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, গত ১৪ সেপ্টেম্বর পর্যন্ত যে সমস্ত পেঁয়াজের ট্রাকের কাগজপত্র সম্পূর্ণ প্রস্তুত ছিল এমন ৪০ টি পেঁয়াজের ট্রাক গত তিন দিনে ভোমরা বন্দরে প্রবেশ করেছে। তবে, ভারতে ঘোজাডাঙ্গায় প্রায় এক সপ্তাহ যাবত আটকে থাকায় এসব পেঁয়াজের বেশীরভাগই নষ্ট হয়ে গেছে। এর ফলে ব্যবসায়ীরা আর্থিকভাবে দারুন ক্ষতির সম্মুখিন হয়েছেন। তিনি আরো জানান, আরো ১০ থেকে ১২ ট্রাক পেঁয়াজ ছাড় করানো রয়েছে। সে গুলো আজ সোমবার থেকে পর্যায়ক্রমে ভোমরা বন্দরে প্রবেশ করবে। এছাড়া, এখনও দুই শতাধিক পেঁয়াজ বাহি ট্রাক ভারতে আটকে রয়েছে। এরমধ্যে কিছু পেয়াজ ফিরে যাচ্ছে আর কিছু পেয়াজ সেখানে আনলোড করে স্থানীয়ভাবে বিক্রি করে ফেলছে ব্যবসায়ীরা। তবে, ভারতীয় পারে অপেক্ষমাণ এসব পেঁয়াজ রপ্তানির জন্য প্রস্তুতি থাকলেও তা প্রবেশের অনুমতি দিচ্ছে না দেশটির সরকার।

ভোমরা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন জানান, সোমবার বিকেল ৫টা পর্যন্ত চারটি ট্রাকে ৯৬ মেট্রিক টণ পেয়াঁজ ভোমরা বন্দরে প্রবেশ করেছে। এর আগে গত দুই দিনে এ বন্দর দিয়ে মোট ৮২৯ মেট্রিকটন পেঁয়াজ দেশে প্রবেশ করেছে। তিনি আরো জানান, আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার পর্যন্ত চারটি পেয়াজের ট্রাক ভারত থেকে ভোমরা বন্দরে ঢুকেছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version