Site icon suprovatsatkhira.com

তালা সুনাম কমিটির মাসিক সভা ও শারীর ত্রাণ

তালা প্রতিনিধি: সুরক্ষা, নাগরিক অধিকার ও মর্যাদা (সুনাম) এর সাতক্ষীরার তালা উপজেলা শাখার মাসিক সভা সোমবার সকাল ১১টায় তালা উপজেলা সদরের ডাকবাংলোয় অনুষ্ঠিত হয়েছে। সংগঠণটির তালা উপজেলা সভাপতি রিয়াদ হোসেন বাবুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপন্থিত থেকে বক্তব্য দেন বেসরকারি সংগঠণ শারী এর নির্বাহী পরিচালক শক্তিময়ী হীরা। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শারীর গবেষক প্রীতিলতা বিশ্বাস, প্রোগ্রাম অফিসার বিষ্ণুপদ দাস, কর্মসুচি সংগঠক শান্তনু দাস, স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, দলিত কণ্ঠের সাতক্ষীরা প্রতিনিধি রঘুনাথ খাঁ, জেলা পরিষদ সদস্য ও সাংবাইদক মীর জাকির হোসেন, দলিত পরিষদের সভাপতি উদয় দ, উদ্দীপ্ত মহিলা সংস্থার নির্বাহী পরিচালক জয়র্ন্তী রানী দাস প্রমুখ।
বক্তারা বলেন, দলিত জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে শারী দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। সাতক্ষীরায় চারটি উপজেলায় সুনাম নামে কমিটির মাধ্যমে কাজ করেন তারা। উপজেলা পর্যায়ের যে সব কমিটি আছে তাদের সদস্যরা যথেষ্ঠ তৎপর। তারা বিভিন্ন মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় কাজ করছে। সুনাম এর অনেক সদস্যই কিশোর ও কিশোরী। তারা পড়াশুনার সাথে সাথে বাল্য বিবাহ প্রতিরোধ, দলিত জনগোষ্ঠীর অধিকার বাস্তবায়ন, শিক্ষার মান উন্নয়নসহ বিভিন্ন ইস্যুতে কাজ করে যাচ্ছে। করোনা পরিস্থিতির কারণে স্কুল কলেজ বন্ধ থাকায় একটি ডায়লগ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করা সম্ভব হয়নি।
পরে শারী সংস্থার পক্ষ থেকে মোবারকপুর মহাশ্মশান কালিমন্দির প্রাঙ্গনে কভিড-১৯ এ কাজ হারিয়ে অসহায় হয়ে পড়া এমন ৫০টি পরিবারের মাঝে ত্রাণ তুলে দেওয়া হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version