Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে ছাত্রলীগ নেতার সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি : জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মিথ্যা অভিযোগ ও ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মথুরেশপুর গ্রামের অ্যাড. শেখ আব্দুস সাত্তারের ছেলে শেখ হারুন অর রশিদ (রনি)। সোমবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শেখ হারুন অর রশিদ (রনি) জানান, মথুরেশপুর গ্রামের মৃত বুদো গাইনের ছেলে ছুন্নত গাইন (৪৭) এর সাথে আমার পিতা অ্যাড. শেখ আব্দুস সাত্তারের জমির সীমানা নিয়ে বিরোধ চলছে। এর সূত্র ধরে গত ১৮ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১ টার দিকে ছুন্নত গাইন ও তার পরিবারের সদস্য ও স্বজনসহ ৮ জন আমাদের জমিতে বেআইনি ভাবে জোরপূর্বক প্রবেশ করে ঘেরা-বেড়া দিতে থাকে।

বাঁধা দিলে উক্ত ব্যক্তিবর্গ আমার পিতাসহ আমাদের উপর হামলা চালায়। সন্ত্রাসী হামলায় আমার পরিবারের ৩ জন ও সাকিল নামে এক প্রতিবেশী আহত হয়। এর মধ্যে সাকিলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর তার মাথায় দু’টি সেলাই দিতে হয়। হামলাকারীরা আমার মায়ের পরিহিত সালোয়ার কামিজ ছিঁড়ে ফেলে শ্লিলতাহানী ঘটায়।

এ সময় হামলাকারীরা আমাদের নিকট থেকে আইফোনসহ দু’টি মোবাইল ফোন (মূল্য ৯৬ হাজার টাকা) ও দেড় ভরি ওজনের একটি স্বর্ণের চেইন (মূল্য ৯০ হাজার টাকা) ছিনিয়ে নিয়ে আত্তসাৎ করে। তারা ঘটনাস্থল ত্যাগ করার পূর্বে সীমানা বরাবর রোপণকৃত ছোট বড় মেহগনি ও সুপারি গাছসহ বিভিন্ন গাছগাছালি কেটে তছনছ করে অন্তত: ১ লক্ষ টাকার সম্পদ ক্ষয়ক্ষতি করে। এ ঘটনায় আমার পিতা অ্যাড. শেখ আব্দুস সাত্তার বাদী হয়ে গাজী জাফর আলীর ছেলে ও ছুন্নত গাইনের জামাতা ধলবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জাবেদাল নাহিয়ান হৃদয়কে (২৫) প্রধান আসামি করে মোট ৮ জনের বিরুদ্ধে গত ১৯/০৯/২০২০ তারিখে থানায় এজাহার দিয়েছেন।

প্রতিপক্ষরাও থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানতে পেরেছি। এর ভিত্তিতে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। ঢাকা বিএএফ শাহীন কলেজ একাদশ (বিজ্ঞান) বিভাগে অধ্যয়নরত এবং ওই কলেজে বাংলাদেশ এয়ারফোর্স, এয়ার রোভার ইউনিটের চিফ কমান্ডডেন্ট (ব্যাচ ২০২০-২০২১) হিসেবে দায়িত্বরত শেখ হারুন অর রশিদ রনি আরও বলেন, আমি বাংলাদেশ স্কাউটস এর সর্বোচ্চ সম্মাননা রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড (দেশের মধ্যে ১৭তম স্থান অর্জন) পেয়েছি। আমি মাধ্যমিক স্তরে সাতক্ষীরা জেলা ও খুলনা বিভাগীয় পর্যায়ে বিভিন্ন জাতীয় প্রতিযোগিতায় এ পর্যন্ত মোট ২১ টি পুরস্কার অর্জন করেছি। এছাড়াও স্বেচ্ছায় রক্তদানের জন্য গঠিত ‘রেড লাভ বøাড ডোনেট অর্গানাইজেশন’ নামক একটি সংগঠন আমি পরিচালনা করছি।

অথচ জমির বিরোধকে পুঁজি করে ধলবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত সাবেক সভাপতি জাবেদাল নাহিয়ান হৃদয়ের নেতৃত্বে আমার পৈতৃক জমি দখলের চেষ্টার ঘটনাকে ধামা চাপা দিতে উল্টো আমার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক অভিযোগ করা হয়েছে। সংবাদ সম্মেলনে তিনি তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অভিযোগের বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন এবং যথাযথ প্রতিকার দাবি করেছেন। বক্তব্য উপস্থাপনকালে মথুরেশপুর ইউনিয়ন ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version