Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় সম্পত্তি উদ্ধার ও জীবনের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি : সাতক্ষীরায় আদালতে মামলা চলমান অবস্থায় ভাড়াটিয়া বাহিনীর সহযোগিতায় আলীপুর এলাকায় সড়ক পরিবহণ শ্রমিক লীগ নেতার পৈতৃক সম্পত্তি অবৈধভাবে দখল চেষ্টার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সদর উপজেলার আলীপুর মাঝেরপাড়া গ্রামের মৃত গোলাম রব্বানী মন্ডলের ছেলে নুরুল আলম এই অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার দাদা নাতেক মন্ডলের ওয়ারেশ হিসাবে আলীপুর মৌজায় ৫ একর ৫০ শতক জমি পৈতৃক সূত্রে মালিক আমার পিতা গোলাম রব্বানী মন্ডল। পিতা জীবিত থাকা অবস্থায় ৩১১ খতিয়ানের ৩৯৬২, ৩৯৬৩, ৩৯৬৪ ও ৩৯৬৫ দাগের ৬০ শতক জমি ক্রয় করেন। উক্ত সম্পত্তি দীর্ঘদিন ধরে আমারা শান্তিপূর্নভাবে ভোগদখল করে আসছি। ২০১৪ সালে পিতার মৃত্যুর পর আমার আরেক দাদা মৃত সুলতান মন্ডলের ওয়ারেশ রহমত, রহিল উদ্দিন, মৃত শওকত আলীর ছেলে হাফিজুর রহমান, সিদ্দিক, সাঈদ, আজিজ, ময়না, রহমতের ছেলে আমিনুর, ওলি, রহিলের ছেলে আবু হাসান ও হুসাইন, এলবাহারের জামাতা আনসার, আনসারের কবির, বিল্লাল, ইকবাল ও সবুজ এবং ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী আলম ও আফসার গংরা আমার দাদা নাতেক মন্ডলের ওয়ারেশদের সম্পত্তি অবৈধভাবে দখলের ষড়যন্ত্র শুরু করে।

তারা সাবেক ৯০৫ দাগের ৮ বিঘার মধ্যে আমার নিজের ৫ বিঘা জমির মৎস্য ঘের দখল, লুট-পাট, বসতবাড়ি ভাঙচুরসহ নানা চক্রান্ত চালিয়ে যাচ্ছে। উল্লেখিতরা ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে আমাকে হত্যার পরিকল্পনাও করে। এখন তারা আমাকে প্রকাশ্যে হত্যার হুমকিও দিচ্ছে। এঘটনায় আমি গত ২৪ জুলাই ও ৬ আগস্ট সদর থানায় পৃথক সাধারণ ডায়েরি করি। নুরুল আলম অভিযোগ করে বলেন, আমার পিতার ক্রয় ও পৈতৃক সূত্রে প্রাপ্ত প্রায় ২০ বিঘা সম্পত্তি হলেও উল্লেখিতরার কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তাকে ম্যানেজ করে অবৈধভাবে ভোগদখল করে যাচ্ছে।

জমি ফেরত চাইলে তারা আমাকে খুন জখমের হুমকি দেয়। এই সম্পত্তি নিয়ে আদালতে দেং-০৪/১৯ নং মামলা রয়েছে। তার পরও তারা জোরপূর্বক আমার সম্পত্তি দখল করে যাচ্ছে। এ ঘটনা এমপি রবি’র নির্দেশনায় গত ৯ আগস্ট পৌর কাউন্সিলার কাজী ফিরোজ হাসানের অফিসে বসাবসি হলে তারা কোন কাগজ দেখাতে না পারায় ফের ২০ আগস্ট দিন নির্ধারণ করা হয়। কিন্তু তারা এমপি’র নির্দেশনা উপেক্ষা করে ১২ আগস্ট উক্ত তপশীল জমিতে জোরপূর্বক ধান চাষের চেষ্টা করে। তিনি আরো বলেন, উল্লেখিত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ জালিয়াতি চক্রের সদস্য।

তারা জাল দলিল সৃষ্টি করে অন্যের জমি দখলের পাঁয়তারা করছে। কিন্তু অজ্ঞাত কারণে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হয় না। ১৯৪৪ খতিয়ানে আমার দাদা নাতেক মন্ডলের ১ একর ৩৮ শতক জমি রহমত, শওকত ও রহিল উদ্দিন জাল দলিল সৃষ্টি করে ২০০৯ সালে আব্দুস সবুরের কাছে বিক্রি করে। তারা আমার পিতার নামে রেকর্ড করা প্রায় ৫বিঘা জমি জবর দখল করে খাচ্ছে। তারা আমার বাকি সম্পত্তিও দখলের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ফলে তাদের কারণে আমি বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। তিনি ওই অবৈধ দখলদারদের কবল থেকে নিজের সম্পত্তি উদ্ধার ও জীবনের নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version