Site icon suprovatsatkhira.com

সরকারি রাস্তা বিলীন করে মাছের ঘের রাস্তা খাদক জব্বারের বিরুদ্ধে গ্রাম বাসির লিখিত অভিযোগ

ডেস্ক রিপোর্ট: কলারোয়ায় সরকারি রাস্তা বিলীন করে মাছের ঘের করার অভিযোগ উঠেছে এক ঘের মালিকের বিরুদ্ধে। বছরের পর বছর ধরে উপজেলার জয়নগর ইউনিয়নের বসন্তপুর গ্রামে এ ঘটনা চলে আসছে। এ বিষয়ে প্রায় অর্ধশত স্বাক্ষর নিয়ে গ্রাম বাসির পক্ষে টেনা মোড়লের ছেলে মিয়ারাজ মোড়ল কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত আবেদন করেছেন। গ্রাম বাসির দাবি জন চলাচলের জন্য সরকারি মাটির রাস্তাটি পূর্বের অবস্থায় ফিরিয়ে দেয়া হোক।
অভিযোগ সূত্রে জানা গেছে, ব্রিটিশ আমল থেকে বসন্তপুর বিল অভিমুখে যাতায়াতের জন্য একটি মাটির রাস্তা আছে। সরকারি ম্যাপ অনুসারে রাস্তাটির নাম্বার ২৩৫। ভ্যান ও গরুর গাড়ী যোগে মাঠের কৃষি ফসল আনা নেয়ার জন্যও রাস্তাটি অতি গুরুত্বপূর্ন। বসন্তপুর গ্রামের মৃত বরকত উল্যাহ মোড়লের ছেলে আব্দুল জব্বার মোড়ল রাস্তার সাথে গত ৮ বছর যাবৎ মাছের ঘের করে আসছে। সে রাস্তাটি অবৈধভাবে ঘেরের বেঁড়িবাঁধ হিসাবে ব্যবহার করার প্রতি বর্ষা মৌসুমে রাস্তাটি ধসে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ঘের মালিককে জনস্বার্থ রাস্তাটি সংস্কার করে দেয়ার কথা বললেও কর্ণপাত করে না। ঘের বেঁড়ি ও রাস্তায় রাসায়নিক সার ইউরিয়া ঘাষ মারা বিষ ব্যবহার কারায় এখন সরকারি ওই রাস্তাটি আর দৃশ্যমান নেই। মাছের ঘেরের সাথে বিলীন হয়ে গেছে। ফলে এলাকার মানুষের চলাচল ও মাঠ থেকে কৃষি ফসল আনা নেয়ার ভোগান্তি পোহাতে হচ্ছে।
এবিষয়ে জানতে চাইলে ঘের মালিক জব্বার মোড়ল বলেন, আমি ঘের মালিক। রাস্তার মালিক অভিযোগ কারিও না, আমিও না। রাস্তার পাশে ঘের করলে মাটির রাস্তা থাকেনা। এই রাস্তার মালিক সরকার। রাস্তা ভেঙে গেছে এখন সরকার ঠিক করে দেবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version