Site icon suprovatsatkhira.com

সরকারি গাছ নিধনকারী সেই ঠিকাদারের বিরুদ্ধে এবার অবৈধভাবে বালি উত্তোলনের অভিযোগ

মুন্সিগঞ্জ (শ্যামনগর) প্রতিনিধি : সরকারিভাবে ভূমি থেকে বালু উত্তোলনে নিষেধাজ্ঞা থাকলেও আইন অমান্য করে ভূমি হতে বালু উত্তোলন করে রাস্তা নির্মাণ করছেন বিতর্কিত ঠিকাদার নুরুল হক মোল্লা। তিনি ইতিপূর্বে এই রাস্তাটি নির্মাণের প্রাথমিক অবস্থায় দুই সহস্রাধিক গাছ কেটে রাস্তায় মাটি ভরাট করেন।

সরেজমিনে যেয়ে দেখা যায় বুড়িগোয়ালিনী ইউনিয়নের পূর্বে দূগাবাটি এলজিইডির দুই কিলোমিটার বেশি রাস্তা নির্মাণে প্রভাবশালী ঠিকাদার নুরুল হক মোল্লার নেতৃত্বে পার্শ্ববর্তী শ্যামাপদ মন্ডলের ও হিরোলাল বিশ্বাসের মৎস্য ঘের থেকে দুই সেট ড্রেজার মেশিনের মাধ্যমে বালি উত্তোলন করে রাস্তা নির্মাণ করছে।

স্থানীয় পরিতোষ হালদার, পরিমল মন্ডল সহ স্থানীয়রা বলেন, যদি এভাবে ভূমি থেকে বালি উত্তোলন করে তাহলে ভূমিকম্প আসলে আমাদের ঘরবাড়ি ভেঙে যেতে পারে এছাড়া পরিবেশের অনেক সমস্যা দেখা দেবে। এভাবে বালি তোলা দ্রæত বন্ধ না করা যায় তাহলে আমরা অনেক ঝুঁকির মধ্যে থাকব। তাই দ্রæত বালি উত্তোলন বন্ধ করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে ইউপি চেয়ারম্যান ভবোতষ কুমার বলেন, ঠিকাদার যদি এ ধরনের কাজ করে থাকে সেটা কাম্য নয়। এলাকার ক্ষতি করে অবৈধ বালি উত্তোলন করতে দেওয়া যাবে না। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রæত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

বালু উত্তোলনের বিষয়টি শ্যামনগর উপজেলার সহকারী কমিশনার ভূমি আব্দুল হাই সিদ্দিকী বলেন, ‘বিষয়টি জানার পরে ইউনিয়ন ভূমি কর্মকর্তা কামাল হোসেনকে পাঠিয়ে দিয়ে পাইপ ভেঙে বালি তোলা বন্ধ করে দিয়েছে’।

সংশ্লিষ্ট ঠিকাদারের নিকট জানতে চাইলে তিনি বলেন, ‘বালি তোলার ঘটনাটি সঠিক। আমার ৬০টির বেশি পাইপ নষ্ট করে দিয়েছে। ভূমি থেকে বালি তোলার নিষেধাজ্ঞা ব্যাপারে জানতে চাইলে বলেন, ‘জানি কিন্তু সব জায়গায় এভাবে চলে, কাজ এভাবে বন্ধ থাকবে বলেও তিনি জানান’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version