Site icon suprovatsatkhira.com

‘বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্ন-দ্রষ্টা ও স্বাধীনতার রূপকার’ জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভায় এমপি রবি

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ আগস্ট) বেলা ১১টায় বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপির আহŸানে শহরের মুনজিতপুর ইসু মিয়া সড়কস্থ মীর মহলে সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে রূপান্তর করে তার স্বপ্নের সোনার বাংলা গড়তে আত্মনিয়োগ করতে সবার প্রতি আহŸান জানিয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভায় এমপি রবি বলেন, ‘১৯৭৫ সালের এদিনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার স্ত্রী, পুত্র, পুত্রবধূসহ নিকট আত্মীয়গণ শাহাদত বরণ করেন।

শোকাহত চিত্তে তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা এমপি রবি বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্ন-দ্রষ্টা ও স্বাধীনতার রূপকার। ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৫৪ এর যুক্তফ্রন্ট নির্বাচন, ৫৮ এর সামরিক শাসন বিরোধী আন্দোলন, ‘৬৬-এর ৬-দফা, ‘৬৯-এর গণঅভ্যুত্থান ৭০ এর নির্বাচনসহ বাঙালির মুক্তি ও অধিকার আদায়ে পরিচালিত প্রতিটি গণতান্ত্রিক ও স্বাধিকার আন্দোলনে বঙ্গবন্ধু নেতৃত্ব দিয়েছেন। তিনি বাঙালির অধিকারের প্রশ্নে কখনো আপোশ করেননি। ফাঁসির মঞ্চেও তিনি বাংলা ও বাঙালির জয়গান গেয়েছেন। দীর্ঘ চড়াই-উতরাই পেরিয়ে এই মহান নেতা ১৯৭১ সালের ৭ মার্চ তৎকালীন পাকিস্থানি শাসক গোষ্ঠীর রক্তচক্ষু উপেক্ষা করে রেসকোর্স ময়দানে লাখও জনতার উদ্দেশ্যে বজ্রকণ্ঠে ঘোষণা করেন ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’, যা ছিল মূলত স্বাধীনতার ডাক।

বাঙালী জাতিসহ সারা বিশ্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কখনও ভুলবে না।’ এসময় এমপি রবি সকলকে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের আহŸান জানান। এসময় দলীয় নেতৃবৃন্দ সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি মহান আল্লাহর অশেষ রহমতে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে সাতক্ষীরায় ফিরে আসায় দলীয় নেতৃবৃন্দ মহান আল্লাহর কাছে শুকরিয়া জানান এবং এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় জেলা, সদর উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version