Site icon suprovatsatkhira.com

দেবহাটায় সীমান্ত পেরিয়ে আসছে মাদক, কঠোর অবস্থানে পুলিশ

মীর খায়রুল আলম : দেহহাটায় সীমান্ত পার হয়ে প্রতিদিনই ঢুকছে মাদক। মদ গাঁজা ফেনসিডিলসহ বিভিন্ন মদক ভারত থেকে দেশের অভ্যন্তরে নিয়ে আসছে চোরাকারবরি ও মাদক ব্যবসায়ীরা। প্রতি মাসেই কোন না কোন স্থান থেকে থানা পুলিশ অভিযান চালিয়ে জব্দ করছে মাদক। গ্রেপ্তার হচ্ছে মাদক কারবারীরাও। এসবের মধ্যে থেমে নেই পুলিশ। দেবহাটা থেকে মাদক নির্মূলে নিরলস কাজ করছে পুলিশ। এরই লক্ষে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন দেবহাটা থানার বর্তমান অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা। মাদক সহ বিভিন্ন অপরাধ দমনে নিয়মিত অভিযান পরিচালনার পাশাপাশি মানুষকে সচেতন করছেন পুলিশ সদস্যরা।

চলতি বছরের জুলাই ও আগস্ট মাসে নিয়মিত অভিযানে ২শ’ ৪৮ বোতল ফেন্সিডিল ও গাঁজা উদ্ধার করা হয়েছে। একই সাথে সাঁজাপ্রাপ্ত ও মাদকসহ বিভিন্ন মামলার আসামি গ্রেপ্তার অব্যাহত রেখেছে পুলিশ। দেবহাটা থানা সূত্রে জানা গেছে, গত জুলাই মাসে থানায় মামলা হয়েছে ৮টি। যার মধ্যে সাজাপ্রাপ্ত ৩জন, মাদক মামলায় ২জন, চুরি মামলায় একজন, নারী ও শিশু নির্যাতন মামলায় একজন এবং চোরাচালান মামলায় একজন আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। এর মধ্য ৮ জুলাই মাদক বিরোধী অভিযানে ২শ’ ২০ বোতল ফেন্সিডিল উদ্ধার হয়। যার মামলা নং-৩। এছাড়া ৩১ জুলাই ১৩ বোতল ফেন্সিডিল উদ্ধার হয়। এ ঘটনায় মাদক মামলা-৮ দায়ের হয়। একই দিনে আরো এক অভিযানে ৫০ গ্রাম গাঁজা উদ্ধার হয়। যার মামলা নং-০৪। চলতি মাসের ১ আগস্ট মাদক বিরোধী অভিযানে ১০ বোতল ফেন্সিডিল উদ্ধার হয়। যার মামলা নং-০১।

এরপর ৭ আগস্ট অভিযানে ১৮ গ্রাম গাঁজা সহ ২ জন আসামি গ্রেপ্তার হয়। যার নং-০৩। এ মামলার আরও একজন আসামি পলাতক রয়েছে। ৮ আগস্ট অভিযানে ০৫ বোতল ফেন্সিডিল সহ একজনকে আটক করে পুলিশ। যার মামলা নং-০৪। এই মামলায় ২ আসামি পলাতক রয়েছে। ১০ আগস্ট অভিযানে ২০ গ্রাম গাঁজা সহ একজনকে গ্রেপ্তার করে পুলিশ। মামলা নং-০৬। এছাড়া নারী ও শিশু নির্যাতনের ঘটনায় একটি সহ মোট ৭টি মামলা দায়ের হয়েছে।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহা জানান, জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রæতি ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে প্রধান অন্তরায় মাদক। তাই মাদক সংক্রান্ত বিষয়ে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না। মাদক মুক্ত সমাজ গড়তে পুলিশকে ভূমিকা নিলে চলবে না। সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে। তাই যারা মাদক বিক্রি করে এবং যারা সেবন করেন তাদের তথ্য দিয়ে থানা পুলিশকে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি। এছাড়া তথ্য দাতার পরিচয় গোপন থাকবে বলেও জানান ওসি বিপ্লব কুমার সাহা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version