Site icon suprovatsatkhira.com

দেবহাটায় উচ্ছেদ করতে মিথ্যা অপবাদ প্রতিবাদে সংবাদ সম্মেলন

দেবহাটা প্রতিনিধি : দেবহাটায় পৈতৃক ভিটা থেকে উচ্ছেদ করতে মিথ্যা অপবাদ দেওয়ায় সংবাদ সম্মেলন করেছে এক ভুক্তভোগী পরিবার। বৃহস্পতিবার (০৬ আগস্ট) সকাল ১১টায় দেবহাটা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার সখিপুর গ্রামের মৃত বাবর আলী সরদারের পুত্র আকবর আলী। লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি ও আমার ছোট ভাই আজগার আলী দীর্ঘদিন বিদেশে জীবিকা নির্বাহের জন্য কাজ করেছি। বর্তমানে আমরা ২ ভাই দক্ষিণ সখিপুরস্থ পৈতৃক ভিটায় পরিবার পরিজন নিয়ে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছি।

পরবর্তীতে আমাদের ভিটার পাশেই নুর ইসলামের পুত্র কবির হোসেন জমি ক্রয় করে বসবাস বসবাস শুরু করে। সেই থেকে আমার পরিবার পরিজনের সাথে নানা কারণে খুঁটি নাটি বিষয় নিয়ে গায়ে পড়ে ঝগড়া বিবাদ বাধাতে থাকে কবিরের পরিবার। এ নিয়ে স্থানীয়রা অনেকবার সালিশ মীমাংসা করে দিয়েছে। আমরা ২ ভাই বিদেশ থেকে বাড়ি এসে ব্যবসা বাণিজ্য করে জীবিকা নির্বাহ করি। সম্প্রতি আমরা বাড়ি আসার পর থেকে কবির হোসেন ও তার স্ত্রী শামিমা ইয়াসমিন সাথী বিভিন্ন অজুহাতে আমাদেরকে পৈতৃক ভিটা থেকে উচ্ছেদ করার জন্য নানাভাবে ষড়যন্ত্র করে আসছে।

বিষয়টি নিয়ে আমরা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদেরকে অবহিত করেছি। গত ৫ আগস্ট সকাল ১০ টার দিকে আমরা দুই ভাই কর্মের প্রয়োজনে বাইরে গেলে কবির হোসেনের বাড়িতে আসা ডেকোরেটারের মালামাল ভুলক্রমে আমার বাড়িতে নিতে আসে। তখন আমার স্ত্রী সালমা খাতুন ওই ডেকোরেটারের মালামাল নিয়ে টমটম ভ্যানের চালককে কবির হোসেনের বাড়ি দেখিয়ে দিয়ে তাদেরকে সেখানে যেতে বলে। এ সময় কবির হোসেনের স্ত্রী শামিমা ইয়াসমিন সাথী অন্যায় ভাবে গায়ে পড়ে আমাদের বাড়িতে এসে আমার স্ত্রীর সাথে ঝগড়া বিবাদে লিপ্ত হয়।

এ সময় আমার স্ত্রী এর প্রতিবাদ করলে সাথী আমার স্ত্রীকে মারার জন্য চড়াও হয়। আমার স্ত্রী ও আমার ছোট ভাইয়ের স্ত্রী ফারহানা আক্তার গায়ে পড়ে ঝগড়া না করার জন্য কবিরের স্ত্রী সাথীকে নিষেধ করে। পরে সাথী তার বাড়িতে গিয়ে তাকে মারধর করছে বলে চিৎকার করে মিথ্যা কথা বলে প্রচার দেয়। কিন্তু সাথীর সাথে আমার স্ত্রী বা আমার ছোট ভাইয়ের স্ত্রীর কোন ধরনের মারামারির ঘটনা ঘটেনি। বিষয়টি ওই ডেকোরেটারের মালিক আকবর ও কবির হোসেনের মা আছিয়া খাতুন ও প্রতিবেশী মোনাজাতের ছেলে শাওন হোসেন ঘটনার সময় প্রত্যক্ষদর্শী হিসেবে ছিল।

কিন্তু এই তুচ্ছ ঘটনাটিকে কেন্দ্র করে কবির হোসেন ও তার স্ত্রী সাথী অসৎ উদ্দেশ্য সাধনের জন্য আমাদের বিরুদ্ধে কয়েকটি পত্রিকায় মিথ্যা সংবাদ পরিবেশন করিয়ে আমাদের সম্মান হানীর অশুভ তৎপরতা চালাচ্ছে। এমনকি থানায় একটি মিথ্যা অভিযোগ দায়েরের প্রচেষ্টা চালাচ্ছে। আমরাও চাই ঘটনাটির তদন্তপূর্বক সুষ্ঠু বিচার হোক। কবির হোসেন এলাকায় একজন বখাটে ও খারাপ প্রকৃতির ছেলে এবং তার স্ত্রী সাথীর আগে একটি বিয়ে ছিল। সাথী তার পূর্বের স্বামীকে ফেলে কবির হোসেনকে বিয়ে করে এখানে এসে বসবাস করে এলাকার পরিবেশটা নষ্ট করছে।

এছাড়া কবির হোসেন তার অপকর্মের জন্য ইতিপূর্বে কয়েকবার জেলহাজতে ছিল। কবির হোসেন ও তার স্ত্রী আমাদের সাথে ছাড়াও গ্রামের অনেকের সাথে ঝগড়াঝাঁটি ও বিবাদে লিপ্ত থাকে। এমনকি কবির হোসেন তার আপন পিতামাতার সাথেও একাধিকবার গন্ডগোল বিবাদ করে। প্রশাসনের কাছে আমাদের দাবি ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হোক। সাথে সাথে কবির হোসেন ও তার স্ত্রী এ ধরনের কাজ করে এলাকার পরিবেশ নষ্ট করছে তার সুবিচার পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version