Site icon suprovatsatkhira.com

ঝাউডাঙ্গা জগন্নাথ দেবের মন্দিরে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গায় জগন্নাথ দেবের মন্দিরে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (১১ আগস্ট) সনাতন হিন্দু সম্প্রদায়ের দেবতা ভগবান শ্রী-কৃষ্ণের শুভ জন্মতিথিতে অনুসারে দিনটি উদযাপন করা হয়।

হিন্দু ধর্মাবলম্বীদের বিশ্বাস, পাশবিক শক্তি যখন ন্যায়, নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়, তখন সেই অশুভ শক্তিকে দমন করে কল্যাণ ও ন্যায় প্রতিষ্ঠার জন্য অবতার হিসেবে শ্রী-কৃষ্ণের আবির্ভাব ঘটে। দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য যুগে যুগে ভগবান মানুষের মধ্যে অবতীর্ণ হন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন। বেণীমাধব শীলের পঞ্জিকা অনুসারে, মঙ্গলবার সকাল ৭টায় শ্রী-কৃষ্ণের জন্মতিথি শুরু হয়ে বুধবার সকাল ৮টা ৫০ মিনিটে শেষ হবে। এবছর করোনাভাইরাস মহামারির কারণে জন্মাষ্টমীর শোভাযাত্রা না করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

তারই ধারাবাহিকতায় ঝাউডাঙ্গা জগন্নাথ দেবের মন্দিরে অনুষ্ঠিতব্য জন্মাষ্টমী উৎসবের আয়োজনে আনা হয় সব পরিবর্তন। বাংলাদেশ ছাত্র ঐক্যপরিষদের ঝাউডাঙ্গা ইউনিয়ন শাখার সভাপতি ডা. শুভজিৎ রায় বলেন, সন্ধ্যায় মোমবাতি প্রজ্বলন করে সকল মানুষের শান্তি কামনায় প্রার্থনা করা হয়। ঝাউডাঙ্গা মহাশ্মশান মন্দির কল্যাণ কমিটির সাধারণ সম্পাদক জয়দেব ঘোষ বলেন, ‘এ বছর বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারির কারণে শ্রী-কৃষ্ণের জন্মাষ্টমী অনুষ্ঠান উদযাপনে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। শোভাযাত্রা, মেলা বন্ধ রাখা হয়েছে। তবে ধর্মীয় বিধি বিধান অনুযায়ী পূজা, প্রার্থনা চলছে’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version