Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে তৃতীয় লিঙ্গের মানুষের সাথে ওসির মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি : কালিগঞ্জে হিজড়াদের (তৃতীয় লিঙ্গ) সাথে মতবিনিময় করেছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন। বৃহস্পতিবার (০৬ আগস্ট) বেলা ৩ টার দিকে থানা চত্বরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় থানার ওসি’র নিকট হিজড়ারা তাদের সমস্যাসমূহ তুলে ধরেন। তারা আবাসন, কর্মসংস্থান ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য জায়গা বরাদ্দের আবেদন জানানোর পাশাপাশি প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সার্বিক সহযোগিতা ও সরকারি বিভিন্ন সুযোগ সুবিধার প্রদানের দাবি জানান।

এ সময় অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন তাদের বিদ্যমান বিভিন্ন সমস্যার কথা মনোযোগ সহকারে শোনেন এবং সমাধানের আশ্বাস প্রদান করে বলেন, সমাজে বৈষম্যমূলক আচরণের স্বীকার এ জনগোষ্ঠীকে মূল ¯্রােতধারায় ফিরিয়ে এনে দেশের কল্যাণে সম্পৃক্তকরণের লক্ষে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। অফিসার ইনচার্জ আরও বলেন, আমি চাকুরির সুবাদে যেখানেই থাকি সেখানে এই জনগোষ্ঠীকে দেশের কল্যাণে কাজ করার জন্য অনুপ্রেরণা দিয়ে থাকি। আমি আশা করি কালিগঞ্জ এলাকায় যে সব হিজড়া রয়েছে আজ থেকে সকলে দেশের উন্নয়নের কাজ করবে।

এ সময় উপ-পরিদর্শক তারিকুল ইসলাম, গোবিন্দ আকর্ষণ, চিন্ময় মন্ডল, ইমরান হোসেনসহ পুলিশ সদস্যবৃন্দ ও গুরুমাতা খুশী খাতুন, দ্বিতীয় গুরুমাতা ঝুমুর আক্তারসহ তৃতীয় লিঙ্গ তানিয়া, পিংকী, পলি, ঝরা, মনিরা, আসমা, তানিয়া, সুমি প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে থানা পুলিশের উদ্যোগে তৃতীয় লিঙ্গের সদস্যদের পক্ষ উপস্থিত সকলকে আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version