Site icon suprovatsatkhira.com

সুপ্রভাত সাতক্ষীরা’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রাকিবুল ইসলাম : করোনা মহামারির মধ্যে সীমিত পরিসরে সাতক্ষীরার পাঠক নন্দিত ‘দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা’ পত্রিকার দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকাল ৫টায় শহরের পলাশপোল চৌধুরীপাড়ায় সুপ্রভাত সাতক্ষীরা কার্যালয়ে আলোচনা সভা, কেক কাটা, শুভেচ্ছা বিনিময় এবং দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে চায়না বাংলা গ্রæপের চেয়ারম্যান শহিদুল ইসলাম শানুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক দৃষ্টিপাত পত্রিকার সম্পাদক জি এম নুরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা অতি অল্প সময়ে জেলার পাঠকের মনে জায়গা করে নিয়েছে। সুপ্রভাত সাতক্ষীরা সত্য ও নির্ভীক নিউজ প্রকাশ করে বলেই আজ ২য় বর্ষ অতিক্রম করছে। সাতক্ষীরার কিছু সংবাদপত্র মানুষের ভীতির কারণ হয়েছিল। কিন্তু এখন তার প্রভাব কিছুটা কমে গেছে। তবে এখনও তা নির্মূল হয়নি। কিছু পত্রিকা সামাজিক ও রাজনৈতিক বিভেদ সৃষ্টি করে উসকানিমূলক সংবাদ পরিবেশন করে বিভেদ সৃষ্টি করছে। কিন্তু সুপ্রভাত সাতক্ষীরা এমন ধরনের সংবাদ পরিবেশন করে না’।

তিনি আরও বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে দেশের সংবাদপত্র ও সাংবাদিকরা সংকটময় সময় পার করছেন। জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহের কাজ করছেন। তারপরও অনেক ক্ষেত্রে সাংবাদিক ছাটাইসহ অনেক পত্রিকার প্রকাশনা কমে গেছে আবার অনেক বন্ধ হয়ে গেছে। এই পরিস্থিতির মধ্যে সুপ্রভাত সাতক্ষীরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে তাদের প্রকাশনা চালু রেখে ৩য় বর্ষে পদার্পণ করতে যাচ্ছে। তিনি সুপ্রভাত সাতক্ষীরা এই ধারা অব্যাহত রাখতে সুপ্রভাত পরিবারের সকলের উদ্দেশ্যে বলেন, সুপ্রভাত সাতক্ষীরা যেন মানুষের আতঙ্কের কারণ না হয়’।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, দৈনিক যুগের বার্তা পত্রিকার সম্পাদক আবু নাসের মোহাম্মদ আবু সাইদ, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি, সুপ্রভাত সাতক্ষীরার ব্যবস্থাপনা সম্পাদক একেএম খালিদুর রহমান। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ দৈনিক সুপ্রভাত সাতক্ষীরার প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

এ সময় দৈনিক সুপ্রভাত সাতক্ষীরার সহ-সম্পাদক আহসানুর রহমান রাজীব, বার্তা সম্পাদক মোশারফ হোসেন, সাব এডিটর মাজহারুল ইসলাম, সাব এডিটর রাকিবুল ইসলাম, গ্রাফিক্স ডিজাইনার আলী মুক্তাদা হৃদয়, গ্রাফিক্স ডিজাইনার রমিজুল ইসলাম, অনলাইন ইনচার্জ রনি হোসেন, ম্যানেজার তরিকুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি শাওন আহম্মেদ সোহাগসহ উপজেলা ইউনিয়ন প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। সমস্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন দৈনিক সুপ্রভাত সাতক্ষীরার নির্বাহী সম্পাদক শামীম পারভেজ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version