Site icon suprovatsatkhira.com

শিশু পাচার প্রতিরোধ ও সুরক্ষা এবং জেন্ডারভিত্তিক সহিংসতা নিরসনে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিনিধি : ইনসিডিন বাংলাদেশের আয়োজনে শিশু পাচার প্রতিরোধ ও সুরক্ষা, জেন্ডার ভিত্তিক সহিংসতা নিরসন এবং কোভিড ’১৯ শীর্ষক ম্যারেজ রেজিস্ট্রার, সামাজিক ও ধর্মীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সম্পৃক্ততা ও করণীয় বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল ১১টায় তালা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের তালার সুপারভাইজার মো. শাহাজাহান করীর। সভায় তালা উপজেলার ১২টি ইউনিয়নের ম্যারেজ রেজিস্ট্রার সকল, পুরোহিত, ইমাম ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

ম্যারেজ রেজিস্ট্রার, সামাজিক ও ধর্মীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের শিশু পাচার প্রতিরোধ ও সুরক্ষা, জেন্ডারভিত্তিক সহিংসতা নিরসনে ভূমিকায় বক্তারা বলেন শিশু পাচার প্রতিরোধ, বাল্যবিবাহ প্রতিরোধে ম্যারেজ রেজিস্ট্রারগণদের এলাকা থেকে অপ্রাপ্তবয়স্করা সংশ্লিষ্টদের অবহিত করণ, বাল্যবিবাহে অ্যাফিডেবিট আমলে না নিয়ে আইনজীবী ও তাদের সহকারী বা সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া, বাল্যবিবাহে ভুয়া রেজিস্ট্রি প্রতিরোধ করা, সরকারি বেসরকারি কমিটি সক্রিয় রাখা, সরকারি জাতীয় হেল্পলাইন তথ্য সরবরাহ করা সহ সার্বিক বিষয়ে সম্পৃক্ত থাকতে হবে। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা ও উপস্থাপনা করেন ইনসিডিন বাংলাদেশ সাতক্ষীরার প্রতিনিধি মো. সাকিবুর রহমান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version