Site icon suprovatsatkhira.com

লাঙ্গলঝাড়ায় অবৈধভাবে বালি উত্তোলনের অভিযোগ

কলারোয়া প্রতিনিধি : কলারোয়ার লাঙ্গলঝাড়া ইউনিয়নের রাস্তার পাশ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে। অবৈধভাবে বালি ফলে হুমকির মুখে পড়েছে নির্মাণাধীন রাস্তা ও বসতবাড়ি। স্থানীয়দের অভিযোগ লাঙ্গলঝাড়া ইউনিয়নের রামভদ্রপুর ইউপি সদস্য মহিফুল রহমান প্রভাব খাটিয়ে ড্রেজার মেশিনে বালি উত্তোলন করছে। এতে করে আশ-পাশের ঘরবাড়ি ও রাস্তার ক্ষতি হলেও ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছে না কেউ।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, মনিরুল ইসলাম এবং ফারুকের পুকুর থেকে বালু ভরাট কাজ করছেন মনিরুল ইসলাম। ইউপি সদস্য মুহিফুল রহমানের নিজ ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালি তুলতে সহযোগিতা করছেন তিনি। পার্শ্ববর্তী বাসিন্দারা জানায়, ‘বৃষ্টির সময় এখানে জলাবদ্ধতা সৃষ্টি হয়। রাস্তার পাশে ড্রেজার মেশিনের বালু উত্তোলন করার ফলে আমাদের বাড়ি ঘর এবং যোগাযোগের নির্মাণাধীন একটি মাত্র রাস্তা হুমকির মুখে পড়ছে। বালি উত্তোলনের ফলে রাস্তাটি এবং আশেপাশের ঘরবাড়ি বিলীন হওয়ার আশঙ্কা করছি।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে সরেজমিনে সাংবাদিকেরা উক্ত স্থানে তথ্য সংগ্রহ করতে গেলে ইউপি সদস্য মহিফুল রহমানের নির্দেশে আক্রমনাত্মক অবস্থায় তেড়ে আসেন একই গ্রামের মৃত মকবুল হোসেনের পুত্র জামিরুল হোসেন। ইউপি সদস্য মুহিফুল রহমান বলেন এলাকার উন্নয়ন কি আপনারা করেন? কোথায় ছিলেন আপনারা। আপনারা রাস্তাঘাট করে দিয়ে যান। আপনাদের কিছু করার থাকলে আপনারা করেন। এক পর্যায়ে তিনি সাংবাদিকদেরকে গালি গালাজ করতে থাকেন। এ বিষয়ে কথা বলতে নাঙ্গলঝাড়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম এবং উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসারের নিকট মুঠো ফোনে যোগাযোগ করলে ফোন রিসিভ করেননি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version